আন্দোলনে হেলিকপ্টার থেকে কারও ওপর গুলি ছোড়া হয়নি: র‍্যাব

জাতীয়

ছাত্র-জনতার আন্দোলনে র‍্যাবের হেলিকপ্টার থেকে কারও ওপর গুলি ছোড়া হয়নি বলে দাবি করেছেন বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুনিম ফেরদৌস। তিনি দাবি করেন, র‍্যাবের হেলিকপ্টার থেকে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে।

বুধবার (০২ অক্টোবর) সকালে কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মুনিম ফেরদৌস। এসময় সাংবাদিক সাগর-রুনির হত্যা মামলা তদন্তে কোনো গাফিলতি ছিল কিনা এমন প্রশ্ন এড়িয়ে যান তিনি।

মুনিম ফেরদৌস বলেন, ‘ছাত্র-জনতার আন্দোলনের সময় যাদের সম্পৃক্ততা আছে, ভিডিও ফুটেজ দেখে দেখে তাদের গ্রেপ্তার করা হচ্ছে। আরও ৩০ থেকে ৪০ জনকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। যারা হেলমেট পরা অবস্থায় হামলায় অংশ নিয়েছিল, তাদেরও শনাক্ত করা হচ্ছে।’

আন্দোলনের সময় র‍্যাব হেলিকপ্টার থেকে গুলি করেছে কিনা এমন প্রশ্নে র‍্যাবের মুখপাত্র বলেন, ‘গুলি নয়, হেলিকপ্টার থেকে শুধু টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে।’

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, সাগর-রুনির মামলাটি গতিশীল করার জন্য টাস্কফোর্স গঠন করা হয়েছে। প্রয়োজনে টাস্কফোর্সকে সহায়তা করবে র‍্যাব। পূজাকে কেন্দ্র করে যেন কোনো নাশকতা না হয়, সেজন্য ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি। বলেন, প্রতিমা বিসর্জনের দিন নিরাপত্তা আরও জোরদার করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *