ইসরায়েলি প্রতিযোগীর বিপক্ষে খেলবেন না বাংলাদেশের রাজীব

জাতীয়

হাঙ্গেরিতে চলমান বিশ্ব দাবা অলিম্পিয়াডে আজ ১০ম রাউন্ডের উন্মুক্ত বিভাগে বাংলাদেশের প্রতিপক্ষ ইসরায়েল। এই ম্যাচে না খেলার ঘোষণা দিয়েছেন বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব।

বুদাপেস্টে ইসরায়েলের গ্র্যান্ডমাস্টার তামির নাবাটির বিপক্ষে দশম রাউন্ডে খেলা ছিল রাজীবের। বাংলাদেশ সময় সন্ধ্যায় ৭টায় শুরু হওয়ার কথা ম্যাচটির। তার আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে খেলা বয়কটের ঘোষণা দেন রাজীব।

পোস্টে বাংলাদেশ গ্র্যান্ডমাস্টার লিখেছেন, ‘২০২২ সালে চেন্নাই দাবা অলিম্পিয়াডসহ ২০২৪ হাঙ্গেরি দাবা অলিম্পিয়াডে রাশিয়া ও বেলারুশ দল অংশ নিতে পারেনি। তাহলে বর্তমান পরিস্থিতিতে ইসরায়েল কীভাবে অংশ নিতে পারে? আমি বয়কট করলাম।’

গত অক্টোবরে ইসরায়েলে আক্রমণ করে হামাস। এরপর স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের উপর আগ্রাসন চালিয়ে যাচ্ছে ইসরায়েল। সে কারণেই মূলত খেলা বয়কট করেছেন রাজীব।

দাবা অলিম্পিয়াডে আগের নয় রাউন্ডে তিনটিতে জয় পেয়েছেন রাজীব, একটিতে ড্র করেছেন। আর হেরেছেন পাঁচ রাউন্ডে। বোর্ড পেয়ারিংয়ে দশম রাউন্ডে ইসরায়েলের বাকি তিন প্রতিযোগীর বিপক্ষে খেলা রয়েছে ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ফিদে মাস্টার মনন রেজা নীড় ও তাহসিন তাজওয়ার জিয়ার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *