কোহলির আরও এক রেকর্ড নিজের করে নিলেন বাবর

খেলাধুলা

ব্যাট হাতে বড্ড বাজে সময় যাচ্চে পাকিস্তানের সাদা বলের অধিনায়ক বাবর আজমের। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজে যাচ্ছে তাই ছিল ব্যাটিং পারফরম্যান্স। চার ইনিংসে করতে পেরেছেন মাত্র ৬৪ রান। তার ব্যাট থেকে সর্বোচ্চ রান এসেছে ৩১।

যার জন্য সমালোচনার মুখে পড়তে হয়েছে পাকিস্তানের এই অধিনায়ককে। এমনকি আওয়াজ উঠে সাদা বলের অধিনায়কত্ব কেড়ে নেয়ার। তবে দুই ফরম্যাটের কোচের মতামতের ভিত্তিতে টিকে যান তিনি ও শান মাসুদ।

অবশেষে বাবর ব্যাট হাতে সমালোচকদের সমালোচনার জবাব দেয়া শুরু করেছেন। এই মুহূর্তে পাকিস্তানে চলছে ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট। সেখানে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন। গতরাতে তুলে নিয়েছেন এক সেঞ্চুরি। সবমিলিয়ে মাত্র ১০০ বলে করেছেন ১০৪ রান। এই সেঞ্চুরিতে তিনি শুধু সমালোচনার জবাবই দেননি একটা রেকর্ডও গড়েছেন। যে রেকর্ডটির মালিক এতোদিন ছিলেন ভারতের বিরাট কোহলি।

গতকালের সেঞ্চুরির সুবাদে বাবর এখন লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ৩০ সেঞ্চুরির মালিক। আগে রেকর্ডটি ছিল কোহলির দখলে। এই ম্যাচে স্ট্যালিয়নসের হয়ে খেলেন বাবর। তার সেঞ্চুরিতে স্ট্যালিয়নস ১৭৪ রানের বড় ব্যবধানে হারান সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদের ডলফিনসকে।

বাবর লিস্ট ‘এ’ ক্রিকেটে ৩০টি সেঞ্চুরি করতে খেলেছেন ১৮০ ইনিংস। কোহলির করতে লেগেছিল ১৯৯ ইনিংস। এই তালিকায় রয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার হাশিম আমলা, তিনি ২২৫ ইনিংস খেলেন। এ ছাড়া আছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল (২৫৯ ইনিংস), ভারতের শিখর ধাওয়ান (২৬২ ইনিংস), শচীন টেন্ডুলকার (২৬৭ ইনিংস) ও রোহিত শর্মা (২৭৫ ইনিংস)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *