মহানবী সাঃ কে নিয়ে পুরোহিত রামগিরির কটুক্তি; গ্রেফতারের দাবী বক্তাদের

মৌলভীবাজার

মুহাম্মদ আমির উদ্দিন কাশেম, মৌলভীবাজার প্রতিনিধি:-

মৌলভীবাজারের কুলাউড়ায় ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ণ বক্তব্য ও কথিত বিজেপি নেতা ও সংসদ সদস্য নিতেশ রানের মুসলিম বিদ্বেষ সড়ানো, ইসলাম ও মুসলমানদের নিয়ে সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার (০১ অক্টোবর) সন্ধায় উপজেলার সীমান্তবর্তী ১১নং শরীফপুর ইউনিয়নের স্থানীয় বটতলা বাজারে অনুষ্ঠিত হয়, এর আগে বিকাল সাড়ে তিনটায় চতলাঘাট থেকে একটি ও বটতলা থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে আলেম উলামাসহ তাওহীদি জনতা স্থানীয় আমতলা বাজারে একত্রিত হোন, এবং সেখানে আসরের নামাজ আদায় করে প্রায় হাজার খানিক জনতার এক বিরাট বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন স্লোগানে চাতলা চেকপোস্ট প্রদক্ষিণ করে বটতলা বাজারে এসে উপস্থিত হয়।

প্রতিবাদ সভায় হাফেজ মাওলানা সাইফুর রহমান ও মাওলানা আব্দুস সামাদ আজাদের যৌথ সঞ্চালনায় সভাপতিত্ব করেন ন’মৌজা মদিনাতুল উলুম আমতলা বাজার মাদ্রাসার মুহতামীম মাওঃ আরকান উদ্দিন,

এতে বক্তব্য প্রদান করেন, মুফতি আশরাফুল হক, সাবেক ইউপি সদস্য ও চেয়ারম্যান পদপ্রার্থী হারুন মিয়া, মাওলানা লিয়াকত হোসাইন, মাওলানা আমিন উদ্দিন, মুহাম্মদ জুনেদ মিয়া, মাওলানা ইসহাক, মাওলানা আলাউদ্দিন, মাওলানা তোফাজ্জল হক তোফা প্রমুখ।

প্রসঙ্গতঃ মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ গত আগস্ট মাসে রাসুল (সা)-এর নামে জঘন্য কটূক্তিমূলক বক্তব্য দেন। তখন এর প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে ওঠে মহারাষ্ট্রের মুসলিম জনতা। রামগিরির বিরুদ্ধে রাজ্যজুড়ে ৫০টিরও বেশি মামলা হয়। এসময় রামগিরির পক্ষে সমর্থন জানিয়ে একের পর এক মুসলিমবিদ্বেষী বক্তব্য দিতে থাকেন মহারাষ্ট্রের বিজেপির হিন্দুত্ববাদী সাংসদ নিতেশ রানে। এক বক্তব্যে নিতেশ হুমকি দিয়ে বলেন, রামগিরি মহারাজের বিরুদ্ধে যারা কথা বলবে, মসজিদে ঢুকে তাদের পেটানো হবে। নিতেশের বিরুদ্ধেও বেশ কয়েকটি মামলা হয়েছে সেখানে। কিন্তু এখন পর্যন্ত রাজ্য সরকার তাদের কারো বিরুদ্ধে কোনো পদক্ষেপ না নেওয়ায় এবং তাদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে নিখিল ভারত মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলিমীনের নেতা ও সাবেক সাংসদ ইমতিয়াজ জলিলের নেতৃত্বে পরিচালিত ‘মার্চ টু মুম্বাই’ কর্মসূচির পদযাত্রাকে ও আটকে দেওয়া হয়। বক্তারা রামগিরি মহারাজ ও নিতেশ রানেকে দ্রুত গ্রেপ্তার করতে ইন্ডিয়ার সরকারের প্রতি আহ্বান জানান।
কটুক্তি ও কুরুচিপূর্ণ বক্তব্য ও কথিত বিজেপি নেতার ইসলাম ও মুসলমানদের নিয়ে সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদে ভারত বাংলাদেশসহ মুসলিম বিশ্বে চলছে প্রতিবাদ মিছিলসহ নেয়া হচ্ছে বিভিন্ন উদ্যোগ এরই ধারাবাহিকতায় ঈমানী দায়িত্ব থেকে শরীফপুর ইউনিয়নের আলেম উলামারা তৌহিদী জনতার সমন্বয়ে আয়োজন করেন এই বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা। এতে অংশগ্রহণ করেন অত্র অঞ্চলের বিভিন্ন শ্রেণি-পেশার শিশু থেকে শুরু করে আবাল বৃদ্ধ হাজারো মানুষ। আবেগাপ্লুত জনতা প্রায় তিন চার কিলোমিটার রাস্তা পায়ে হেটে ভারত সীমান্ত পর্যন্ত মিছিল নিয়ে যায়। এবং সেখান থেকে আবার মিছিল নিয়ে বটতলা বাজারে আসে, সেখানে এসে সমাবেশ ও বক্তাদের বক্তব্য শেষে মাওলানা আরকান উদ্দিনের মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *