রোববার সিলেটে সর্বাত্মক হরতাল পালনের আহবান বিএনপির

সিলেট

শনিবার ঢাকার নয়াপল্টনে সমাবেশে সংঘর্ষের জেরে রোববার সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি।

এরপর শনিবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে রোববার সিলেট জেলার সর্বত্র সকাল সন্ধ্যা সর্বাত্মক হরতাল পালন করার জন্য দলীয় নেতাকর্মী সহ সিলেটবাসীর প্রতি আহবান জানিয়েছেন সিলেট জেলা বিএনপি।

জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়,  শনিবার নয়পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সরকারের পদত্যাগের একদফা দাবিতে শান্তিপূর্ণ মহাসমাবেশ চলাকালে পুলিশ ও আওয়ামী লীগের সম্মিলিত হামলার প্রতিবাদে রোববার সরাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি।

তাই দেশের গণতন্ত্র, বাকস্বাধীনতা ও ভোটাধিকার প্রতিষ্ঠায় এই হরতাল সফল করুন।

রাজধানীর কাকরাইল মোড়ে সংঘর্ষের কারণে নয়া পল্টনে বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।

শনিবার দুপুরে নয়াপল্টনে মহাস সমাবেশেরে আয়োজন করে বিএনপি। সমাবেশ শুরুর আগে রাজধানীর কাকরাইল মোড়ে সংঘর্ষের কারণে নয়া পল্টনে সমাবেশস্থল থেকে এ হরতালের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে কাকরাইল, পল্টন ও বিজয়নগরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপি ও সমমনা দলের নেতা–কর্মীরা। এ সব ঘটনায় একাধিক যানবাহন ভাঙচুর করা হয়েছে। দুটি মোটরসাইকেল পোড়ানো হয়। প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনাও ঘটেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *