অনলাইনে পশু কেনাবেচায় প্রতারণায় কঠোর ব্যবস্থা

জাতীয়

অনলাইনে কোরবানির পশু কেনাবেচায় প্রতারণা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল-মঈন। সোমবার (২৬ জুন) সকালে গাবতলী নিরাপত্তা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, র‍্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, ইদানিং লক্ষ্য করছি অনলাইনে পশু কেনা-বেচা হচ্ছে। সেখানেও প্রতারকদের নজর পড়েছে বলে আমরা জানতে পেরেছি। তবে প্রতারক চক্র যেন তাদের কাজ করতে না পারে সেজন্য র‍্যাবের সাইবার টিম এবং গোয়েন্দা কার্যক্রম অব্যাহত আছে। অনলাইনে পশু কেনার আগে ক্রেতা সাধারণকে যথাযথভাবে যাচাই-বাছাই করে নিতে হবে। যদি কোনো ক্রেতা অনলাইনে দেখা পশুটি বাস্তবে না পান তাহলে র‌্যাবের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

খন্দকার আল-মঈন বলেন, হাসিলের নামে কোনো হাটে বাড়তি টাকা নেওয়া হলে সংশ্লিষ্ট হাট ইজাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কোনো ক্রেতা-বিক্রেতা ঝামেলায় পড়লে পুলিশকে তাৎক্ষণিক জানানোর অনুরোধ করা হচ্ছে। হাটে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য আমরা কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, এবারের ঈদযাত্রা যেন নিবিঘ্ন ও শান্তিপূর্ণ হতে পারে সেজন্য র‌্যাব আগে থেকেই পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে। প্রতিটি ব্যাটেলিয়ানকে বিশেষভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা সড়ক মহাসড়কসহ রাজধানী থেকে যেসব যানবাহন ছেড়ে যাবে সেগুলোতে যথাযথ মনিটরিং করছে। তবে এখনো পর্যন্ত কোনো ধরনের ভোগান্তি নেই। আশা করছি ভোগান্তি ছাড়াই হবে এবারের ঈদযাত্রা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *