অন্যায় করিনি, শঙ্কিত হব কেন, দুদক থেকে বেরিয়ে ড. ইউনূস

জাতীয়

গ্রামীণ টেলিকমের অর্থ আত্মসাৎ ও পাচারের মামলার পরিণতি নিয়ে শঙ্কিত নন বলে মন্তব্য করেছেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস। দুদকের তলবের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে সংস্থাটিতে হাজির হওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

গত ৩০ মে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ ড. মুহাম্মদ ইউনূস ১৩ জনকে আসামি করে মামলাটি করে দুদক। মামলায় ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস ছাড়া মামলার অন্য আসামিরা হলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও পরিচালক এসএম হাজ্জাতুল ইসলাম লতিফী।

এ ছাড়া অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলামকে আসামি করা হয়।

মামলার অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. ইউনূস সংশ্লিষ্ট ১৩ জনকে তলব করে দুদক। তাদের দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে নোটিশ দেয় সংস্থাটি। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে দুদকে যান ড. ইউনূস।

দুদক থেকে বেরিয়ে ড. ইউনূসের আইনজীবী কথা বলছিলেন সাংবাদিকদের সঙ্গে। এর একপর্যায়ে সাংবাদিকরা ড. ইউনূসের সঙ্গে কথা বলতে চান। ওই সময় সাংবাদিকরা জিজ্ঞাসা করেন এ মামলা নিয়ে ড. ইউনূস শঙ্কিত কি না। জবাবে ডক্টর ইউনূস বলেন, ‘আমি কোনো অন্যায় করিনি। আমি শঙ্কিত হব কেন?’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *