অপরিকল্পিত উন্নয়নের বোঝা বহন করছে সিলেটবাসী: কমরেড রাজেকুজ্জামান রতন

সিলেট

বাসদ কেন্দ্রীয় কমিটির সহকারী সম্পাদক কমরেড রাজেকুজ্জাসন রতন বলেছেন, অপরিকল্পিত উন্নয়নের কারণে সিলেটবাসীর জন্য বন্যা নিয়মিত নিয়তি হয়ে গেছে। অপরিকল্পিত উন্নয়নের বোঝা বহন করতে হচ্ছে সিলেটবাসীকে। তিনি বলেন, একসময়ের দিঘির শহর আজ অপরিকল্পিত উন্নয়ন, দিঘি, হাওর ভরাট করার কারণে সিলেট আজ বন্যা কবলিত নগরীতে রুপ নিয়েছে।  তিনি পরিবেশ প্রকৃতি ধ্বংস করে অপরিকল্পিত উন্নয়ন বন্ধ করে সিলেটকে বন্যার হাত থেকে রক্ষা করার জন্য বিশেষজ্ঞ মতামতের ভিত্তিতে দ্রুত পদক্ষেপ নেওয়া দাবি জানান।

কমরেড রতন, বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত বিশেষ বরাদ্দ করে ক্ষতিপূরণ দেওয়া ও পুনর্বাসন করার দাবি জানান।

রবিবার (২৩ জুন) বিকেল ৫টায় বাসদ সিলেট জেলার কর্মীসভায় তিনি এ কথা বলেন।

বাসদ সিলেট জেলার আহবায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও সদস্য সচিব প্রণব জ্যোতি পালের পরিচালনায় কর্মী সভায় কমরেড রাজেকুজ্জামান রতন আরও বলেন, প্রস্তাবিত বাজেটে দিনমজুর-শ্রমজীবী মানুষের জন্য কোন বরাদ্দ রাখা হয়নি। অথচ এই দিনমজুর-শ্রমজীবী মানুষের শ্রমে ঘামে দেশের অর্থনৈতিক চাকা সচল থাকলেও তাদের জীবনকে সচল রাখতে বাজেটে কোন বরাদ্দ রাখা হয়নি।

কমরেড রতন বলেন, ৭ লক্ষ ৯৮ লাখ হাজার কোটি টাকার বাজেট দেওয়া হলেও শিক্ষা, চিকিৎসা খাতে পর্যাপ্ত  বরাদ্দ  দেয়া হয়নি। শিক্ষা, চিকিৎসা, সংস্কৃতির মতো গুরুত্বপূর্ণ খাতকে বঞ্চিত রেখে দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়।

কর্মী সভায় বক্তব্য রাখেন, বাসদ জেলা সদস্য ও চারণ সাংস্কৃতিক কেন্দ্র সিলেট জেলার আহবায়ক নাজিকুল ইসলাম রানা, সমাজতান্ত্রিক  কৃষক ফ্রন্টের নেতা রুমন বিশ্বাস, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের নেতা মামুন ব্যাপারি, ব্যাটারি রিকশা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদের সহ-সভাপতি ইয়াছিন মিয়া, শহীদ আহমেদ, মন্জু আহমদ, আনোয়ার আহমেদ, জুয়েল আহমেদ, অভি মিয়া, শ্রমিক নেতা জাহেদ আহমেদ, ছাত্র ফ্রন্টের আহবায়ক সঞ্জয় শর্মা, চারণের সদস্য সমীরণ দাস আদি প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *