অবসরে যাওয়ার ইঙ্গিত দিলেন ডি মারিয়ার

খেলাধুলা

কোপা আমেরিকা শেষে অবসরে যাবেন ডি মারিয়া। অবসরের গুঞ্জন উঠেছিল বিশ্বকাপের পরপরই। কথা ছিল বুটজোড়া তুলে রাখবেন। তবে সতীর্থ ও ম্যানেজমেন্টের অনুরোধে তখন অবসরে না গেলেও কোপা আমেরিকার পর অবসরে যাবেন বলে জানিয়েছেন ডি মারিয়া নিজেই।

২০২৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে পরবর্তী কোপা আমেরিকার আসর। এই আসরেই ডি মারিয়ার শেষ খেলা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন, ‘কোপা আমেরিকা হবে আর্জেন্টিনার জার্সিতে আমার শেষ টুর্নামেন্ট। হৃদয়ের গভীরের কষ্ট ও বিষাদ কণ্ঠে আমি আমার জীবনের সবচেয়ে সুন্দর জিনিসটাকে বিদায় জানাব। যেটি আমি পরেছিলাম, যেটির জন্য ঘাম ঝরিয়েছিলাম এবং গর্বের সঙ্গে আমি যেটি অনুভব করি’।

কাতার বিশ্বকাপ জেতার পেছনে আর্জেন্টিনার জার্সিতে ডি মারিয়া গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ফাইনালে ফ্রান্সের বিপক্ষে একটি গোলও করেছিলেন সাবেক এই পিএসজি ও জুভেন্টাস তারকা। পুরো ১২০ মিনিট মাঠে থেকে আক্রমণভাগে রেখেছিলেন দুর্দান্ত অবদান।

বিশ্বকাপের আগে ২০২১ কোপা আমেরিকা জয়েও ফাইনালে ব্রাজিলের বিপক্ষে একমাত্র গোলটি করেন তিনি। ফিনালিশিমাতেও গোল পেয়েছেন তিনি।

শুধু আর্জেন্টিনার এই তিন শিরোপা জয়েই নয়, ২০০৮ সালে আর্জেন্টিনার অলিম্পিক পদক জয়ের ফাইনালেও গোল ছিল তার। ২০০৮ বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয় ডি মারিয়ার। এরপর আলবিসেলেস্তেদের হয়ে ১৩২ ম্যাচে ২৯ গোল করেছেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *