অবৈধ পার্কিং ও অবৈধ স্ট্যান্ড মুক্ত নগরী গঠন করা না হলে স্মার্ট সিটি গড়া সম্ভব নয়

সিলেট

সিম কোস্পানীগুলোর অনাকাঙ্খিত মূল্য বৃদ্ধিতে ক্ষোভ ও নিন্দা প্রকাশ

সিলেট কল্যাণ সংস্থা, সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে ১৪ জুন ২০২৪ শুক্রবার সন্ধ্যা ৭.০০ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে ১৭তম সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেট মহানগরীর  অবৈধ পার্কিং ও অবৈধ স্ট্যান্ডের কারণে নগরীতে প্রতিনিয়ত যানজটের জন্য উদ্বেগ প্রকাশ করা হয়। পাশাপাশি মোবাইল সিম কোম্পানীগুলোর বেপরোয়া ও অনাকাঙ্খিত মূল্য বৃদ্ধিতে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করা হয়।

সভায় বক্তারা বলেন, দ্বিতীয় লন্ডন হিসেবে খ্যাত সিলেট মহানগরী দিন দিন একটি যানজটের নগরীতে পরিণত হয়েছে। যত্রতত্র গাড়ি পার্কিং ও অবৈধ স্ট্যান্ড নগরীকে একটি জঞ্জাল নগরীতে পরিণত করেছে। প্রায় মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে নিজস্ব পার্কিং না থাকার ফলে রাস্তায় গাড়ি পার্কিং করে সাধারণ মানুষ পন্য সামগ্রী ক্রয় করতে হয়। আবার প্রায় রাস্তায় গাড়ি পার্কিং করে রশিদের মাধ্যমে অবৈধভাবে কিছু লোক টাকা উপার্জন করে, যা কোনোভাবে মেনে নেয়া যায়না। তাই অবৈধ পার্কিং ও অবৈধ স্ট্যান্ড মুক্ত নগরী গঠন করা না হলে কোনোভাবেই স্মার্ট সিটি গড়া সম্ভব নয়। পাশাপাশি মোবাইল সিম কোম্পানীগুলোর নিয়ন্ত্রণহীন মূল্যবৃদ্ধিতে সাধারণ জনগণ জিম্মি হয়ে পড়েছে। দেশের প্রায় মানুষই মোবাইল ব্যবহার করেন। এই সুযোগে সিম কোম্পানীগুলো বেপরোয়া ও অনাকাঙ্খিতভাবে মূল্য বৃদ্ধি করেই যাচ্ছে। মোবাইল সিম কোম্পানী অনাকাঙ্খিত মূল্য বৃদ্ধিতে মনে হয়, এসব দেখার কেউ নেই। মোবাইল সিম কোম্পানীগুলোর মূল্য বৃদ্ধির লাগাম টেনে ধরার ব্যাপারে ও পূর্বের মূল্যে নির্ধারণে জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন বক্তারা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস-২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র সিলেট মহানগর কমিটির সহ-সাধারণ সম্পাদক মোঃ রমজান আহমদ শাকিলের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, সিনিয়র সহ-সভাপতি মোঃ নাজমুল হুসাইন, প্রচার সম্পাদক মোঃ ফুজায়েল আহমদ, সিলেট জেলা কমিটির সহ-সভাপতি তোফায়েল আহমদ, সহ-সাধারণ সম্পাদক মখছুছুর রহমান ও সিলেট মহানগর কমিটির প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু।

সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে আগামী ২২ জুন শনিবার সন্ধ্যা ০৭.০০ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে ঈদ পূনর্মিলনী তারিখ নির্ধারণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *