অভয়নগরের নুরবাগে অবৈধ স্থাপনা উচ্ছেদ

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোর জেলার অভয়নগর উপজেলার শিল্পনগরী নওয়াপাড়ার নুরবাগ এলাকায় জেলা পরিষদের জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য অভিযান পরিচালনা করেছে জেলা পরিষদ।
আজ মঙ্গলবার (৬ জুন) সকাল এগারোটায় উপজেলার নওয়াপাড়ার নুরবাগ বাসস্ট্যান্ড সংলগ্ন ১৮ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে কর্তৃপক্ষ।

উচ্ছেদ অভিযানে পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি থান্দার কামরুজ্জামান। এ সময় আরও উপস্থিত ছিলেন যশোর জেলা পরিষদের সদস্য আব্দুর রউফ মোল্যা, প্রধান নির্বাহী আসাদুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা লুৎফর রহমান, সহকারী কর্মকর্তা ওয়াহিদুজ্জামান,নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি আব্দুল হামিদ, নওয়াপাড়া ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্স স্টেশন অফিসার আলাউদ্দিন প্রমুখ।

উল্লেখ্য দীর্ঘ দিন ধরে একশ্রেণির অসাধু লোকজন জেলা পরিষদের ১১ শতক ১৬ পয়েন্ট জায়গা অবৈধ দখল করে পাকা স্থাপনা করে দোকান ঘর তৈরি করে ব্যবসা করে আসছিলেন । পরে জেলা পরিষদের পক্ষ থেকে দখলকারিদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা দায়ের করলে আদালত নিষেধাজ্ঞা প্রদান করেন।
কিন্তু আদালতের আদেশ অমান্য করে দোকানঘর নির্মাণ করে ব্যবসা করতে থাকেন ব্যবসায়ীরা। এসময় মহামান্য হাইকোর্টে রিট পিটিশন করেন। মহামান্য হাইকোর্ট মামলাটির শুনানি শেষে অবৈধ নির্মাণ কাজ বন্ধ করার আদেশ দেন। এরপরও অদ্যাবধি সকল কর্মকান্ড অব্যাহত থাকায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে উচ্চ আদালতে ১০২/২৩ কন্টেম পিটিশন হলে শুনানি শেষে ১লা জুন মহামান্য হাইকোর্ট মামলার বিবাদীদের আগামী ৫ দিনের মধ্যে সকল অবৈধ স্হাপনা উচ্ছেদ করার নির্দেশ দিলে আজ উচ্ছেদ অভিযান শুরু করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *