অভয়নগরে একাধিক বৈদ‍্যুতিক পিলারের টানা তার কেটে ড‍্যাম্প প্রস্তুত

জাতীয়

বিশেষ প্রতিনিধিঃ

যশোরের অভয়নগরে একাধিক বৈদ‍্যুতিক পিলারের গাই (টানা) তার কেটে ব‍্যক্তিগত ড‍্যাম্প প্রস্তুত করা হচ্ছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার আলীপুর বাজারের পূর্বে এআর সিমেন্ট রোডের আনুমানিক ৪০ গজের বায়ে কিছুটা ভেতরে পল্লী বিদ‍্যুৎ এর ৪ থেকে ৫ টি ৩৩০০০/৪৪০ ভোল্টের পিলার রয়েছে। এই পিলারগুলির ভারসাম্য রাখতে মোটা গাই তার দিয়ে টানা ছিল। তবে
তারগুলি কেটে ফেলা হয়েছে। এবং সেখানে মহাকাল গ্রামের মৃত সুরেন কুন্ডুর দুই পুত্র সন্দিপ কুমার কুন্ডু(৫১) ও রঞ্জন কুমার কুন্ডু(৪১) বুলডোজার দিয়ে মাটির নিচে জমা কংক্রিটসসহ কেটে ফেলেছে। এমনকি মাটি কেটে নেওয়ার জন‍্য পিলারের গোড়ার কংক্রিটের জাম ১ ফুট বেরিয়ে এসেছে।
তারগুলির জন‍্য ড‍্যাম্পে যাতায়াত ও কয়লা ড‍্যাম্পিং করতে অসুবিধা হওয়ায় গাই তার গুলো কাটা হয়েছে।

জানা গেছে, ড‍্যাম্পটি স্থানীয় এক ব্যক্তির কাছে ভাড়া দেওয়ার পর ড‍্যাম্পটিতে যাতায়াত ও কয়লা ড‍্যাম্পিং করার সুবিধার্থে ঝুঁকিমূলক বেআইনি কাজটি করা হয়েছে। ঘটনাটি প্রধান সড়কের কাছাকাছি হওয়া স্বত্বেও পল্লী বিদ‍্যুৎ কর্তৃপক্ষ এ ঘটনায় নেয়নি কোন আইনি পদক্ষেপ। এলাকাবাসীর অভিমত, সকলকে ম‍্যানেজ করেই প্রকাশ্যে এই ঝুঁকিপূর্ণ কাজটি করে সেখানে ড‍্যাম্পটি প্রস্তুত করা হচ্ছে।

এ বিষয়ে জমির মালিক সন্দীপ কুন্ডুর ০১৩০৮৪০১১৫৭ নম্বারে কয়েক বার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেনি।
পল্লী বিদ‍্যুৎ-২’র নওয়াপাড়া অফিসের ডিজিএম আবদুল্লাহ আল মামুন কে বিষয়টি মুঠোফোনে অবহিত করলে তিনি জানায়, এমন কোন ঘটনা আমার জানা নেই। আমি মনিরামপুরে একটা মিটিংএ আছি মিটিং শেষ করে ঘটনাস্থলে লোক পাঠিয়ে সত্যতা যাচাই করে আইনগত ব্যবস্থা নিব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *