অভয়নগরে হতদরিদ্র ফেরিওয়ালার গবাদিপশুসহ গোয়াল পুড়ে ছাই

জাতীয়

কাজী মোহাম্মদ আলীঃ

যশোরের অভয়নগর উপজেলার পাথালিয়া গ্রামে এক হতদরিদ্র ফেরিওয়ালার গোয়াল ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় একটি গাভী একটি ছাগল আগুনে পুড়ে দগ্ধ সহ আগুন নেভাতে গিয়ে বাড়ির মালিক আব্দুর রাজ্জাকও আগুনে পুড়ে আহত হয়েছে।

শুক্রবার(১৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
আব্দুর রাজ্জাক জানান, প্রতিদিনের মত গত শুক্রবার রাতেও গোয়াল ঘরে গাভী ও ছাগলটিকে খাবার দিয়ে মশার কয়েল জ্বালিয়ে ঘুমাতে যাই। রাত আনুমানিক আড়াইটার সময় গোয়াল ঘরে আগুন জ্বলতে দেখে বাড়ির পাশের লোকজন চিৎকার করলে ঘুম থেকে জেগে দেখি আমার গোয়াল ঘরে আগুন জ্বলছে। ততক্ষনে গোয়ালে থাকা আমার গাভী ও ছাগলের শরীরের একাংশ পুড়ে গেছে। প্রতিবেশীদের সহোযোগিতায় দগ্ধ গাভী ও ছাগলটি আংশিক পোড়া অবস্থায় উদ্ধার করা গেলেও বাঁচানো যাবে বলে মনে হয় না । গোয়াল ঘরের উপরে থাকা পাটকাঠিতে আগুন লাগায় গোয়াল ঘরটি আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ধারণা করা হচ্ছে মশার কয়েল থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
শ্রীধরপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য তরফদার নাদিম হোসেন জানান, গরীব ফেরিওয়ালা আব্দুর রাজ্জাক শেখের গোয়ালে আগুন লাগার ঘটনা শুনে ঘটনাস্থলে গিয়ে দেখি অগ্নিকাণ্ডের ঘটনায় একটি গাভী ও ছাগলের শরীলের কিছুটা অংশ পুড়ে গেছে তাছাড়া গোয়াল ঘরটি পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় দরিদ্র আব্দুর রাজ্জাকের অপুরনীয় ক্ষতি হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *