অসহনীয় গরমে ক্রেতাশূন্য সিলেটের বাজার

সিলেট

অসহনীয় গরম ও লোডশেডিংয়ে বির্পযস্ত হয়ে পড়েছে নগরজীবন। সিলেটে শ্রমজীবীরা পড়েছেন বিপাকে। তীব্র গরমে জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। ফলে মার্কেটগুলো প্রায় ক্রেতাশূন্য। সুপার মার্কেট থেকে ফুটপাতের দোকানেও বেচা-কেনা প্রায় একেবারেই কম।

গোয়াইনগাটের মানিক ১২ বছর যাবৎ পেয়ারা বিক্রি করেন সিলেটের জিন্দাবাজার এলাকায়। জমজমাট মার্কেট পাড়ায় তার দৈনিক আয় হাজার টাকার ওপরে। তবে অসহনীয় গরমে ক্রেতা কমে যাওয়ায় ব্যবসায় চরম মন্দা যাচ্ছে তার।

সিলেট হকার্স মার্কেটের বাইরের ফুটপাত জুড়ে বসেন বারোয়ারী পণ্যের হকাররা। অথচ সেই ফুটপাত এখন ফাঁকা। ফুটপাতে ঝুড়ি বিক্রেতা বাহার জানান, ক্রেতা নেই সপ্তাহ জুড়ে। সকাল থেকে ক্রেতার আশায় কড়া রোদে দাঁড়িয়ে শুধু অপেক্ষা করছি।

হকার্স মার্কেটের ভেতরেও অলস সময় কাটাতে দেখা গেল বিক্রেতাদের। সামনে কোরবানি ঈদ ও গরম মৌসুমের কেনা-বেচায় জমজমাট থাকার কথা মার্কেট পাড়া। কিন্তু এই তীব্র গরমের দিনে চার থেকে পাঁচ বার লোডশেডিংয়ে কমেছে বেচা-কেনা।

আবহাওয়া অফিস বলছে, আরও ৫-৬ দিন চলবে তাপপ্রবাহ। সেই সাথে বিদুৎ সংকট আরও বাড়ার খবরে আয় রোজগার নিয়ে চিন্তিত ব্যবসায়ীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *