আওয়ামী লীগ সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক ভুমিকা পালন করছে: বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন

সিলেট

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ.লীগকে আবারও ক্ষমতায় নিয়ে আসুন: আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাসুক উদ্দিন আহমদ বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক ভুমিকা পালন করছে। প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সরকারিকরণ সহ যাতে শতভাগ শিক্ষার্থী বিদ্যালয়ে যেতে পারে সেজন্য শিক্ষাবৃক্তি চালু করেছে। এজন্য দেশে শিক্ষার হার বেড়েছে।

তিনি শনিবার (৯ সেপ্টেম্বর) জকিগঞ্জ সমাজ কল্যাণ সংস্থা আয়োজিত সদ্য ঘোষিত বিসিএস পরিক্ষায় বিভিন্ন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত ও পবিত্র কোরআন প্রতিযোগিতায় বিশ্বজয়ী এবং ২০২৩ খ্রিষ্টাব্দে এসএসসি ও দাখিল পরিক্ষায় এ প্লাসপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংগঠনের উপদেষ্টা আব্দুল আজিজের সভাপতিত্বে ও কবির আহমদের পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, সিলেটের মানুষ সব সময় শিক্ষায় দীক্ষা সহ সকল ক্ষেত্রে এগিয়ে রয়েছে। সিলেটের মানুষ এক সময় সারাদেশকে নেতৃত্ব দিয়েছে। বর্তমানেও দেশকে নেতৃত্ব দেয়ার মতো অনেক মানুষ সিলেটে রয়েছেন। তবে সিলেটের মানুষ প্রবাসমুখী, এজন্য বর্তমানে শিক্ষার হার কমে যাচ্ছে। তিনি বলেন, প্রবাসের নেশা কাটিয়ে শিক্ষার হার বাড়াতে হবে। তবে প্রশাসন ক্যাডারে সিলেটের নেতৃত্ব আরওবেড়ে যাবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নতি সাধন করেছে। শিক্ষার্থীদের বৃক্তি প্রদান ছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আন্তর্জাতিক মানে উন্নীতকরণে মনোনিবেশ করেছে। ডিজিটাল ক্লাসরুমের মাধ্যমে বর্তমানে বাংলাদেশেই আন্তর্জাতিক শিক্ষাদান করা হচ্ছে। উন্নয়নের এই ধারাকে অব্যাহত রাখতে তিনি আবারও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় নিয়ে আসতে সবার প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য বোরহান উদ্দিন আহমেদ, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তাকীম আলী হায়দার, মহানগর আওয়ামী লীগের সদস্য আতিকুর রহমান সুহেদ, ইফজাল চৌধুরী, আবুল খায়ের চৌধুরী, হাজি খলিল উদ্দিন, মহসিন মোর্তুজা, আপ্তাব আহমদ, এম এ জি বাবর, নাসিম আহমদ, সিরাজ উদ্দিন, এম আজমল হোসেন, শহীদ আহমদ, শেখ করিম, খুররম চৌ: এ সামাদ, শিহাব উদ্দিন, তুতিউর রহমান, আমিনুল ইসলাম চৌধুরী, আব্দুল গনি, বাবুল হোসাইন, পৌর আল ইসলাম সভাপতি কাজি হিফজুর রহমান, সঞ্জয় চন্দ্র নাথ, আব্দুল আলীম।

কোরআন তেলাওয়াত করেন বিশ্বজয়ী কোরআনে হাফেজ আবু তালহা, অভিব্যাক্তি প্রকাশ করেন ৪১তম বিসিএস এ সুপার প্রাপ্ত স্বপন আহমদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *