আগামীকাল সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী

জাতীয়

জেদ্দায় অনুষ্ঠেয় ‘উইমেন ইন ইসলাম: স্ট্যাটাস অ্যান্ড এমপাওয়ারমেন্ট’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে আগামীকাল রোববার সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) সাধারণ সচিবালয়ের সঙ্গে সমন্বয় করে সৌদি আরব ৬ থেকে ৮ নভেম্বর এ সম্মেলনের আয়োজন করছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইট স্থানীয় সময় রোববার সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে।

প্রধানমন্ত্রী স্থানীয় সময় দুপুর দেড়টায় মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন।

সন্ধ্যায় প্রধানমন্ত্রী মহানবী (সা.) এর রওজা মোবারকে ফাতেহা পাঠ করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার ট্রেনে জেদ্দার উদ্দেশে মদিনা ত্যাগ করবেন। সন্ধ্যায় তিনি সম্মেলনে যোগ দেবেন এবং ভাষণ দেবেন।

তিনি ওআইসি মহাসচিব হিসেইন ব্রাহিম তাহা, ইরানের নারী ও পরিবারবিষয়ক বিভাগের ভাইস প্রেসিডেন্ট এনসেইহ খাজালি, ওআইসি নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ড. আফনান আলশুয়াইবি এবং সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের সঙ্গে বৈঠক করবেন।

সম্মেলনে যোগ দেয়ার পাশাপাশি তিনি উইমেন ইন ইসলাম প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন এবং তার সম্মানে ভোজসভায় অংশ নেবেন। পরে তিনি জেদ্দা ত্যাগ করবেন এবং এরপর মক্কা যাবেন ও সেখানে ওমরাহ পালন করবেন। মঙ্গলবার সন্ধ্যায় তিনি দেশের উদ্দেশে মক্কা ত্যাগ করবেন।

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইট স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। ফ্লাইটটি বুধবার সকাল ৮টায় ঢাকায় অবতরণের কথা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *