আন্তর্জাতিক অনুষ্ঠানে অংশ নিতে শ্রীলংকা ও নেপাল যাচ্ছেন যুব আইকন তুহিন

জাতীয়

নেপাল সরকারের সহযোগিতায় ও আন্তর্জাতিক স্পডিনেট কর্তৃক আয়োজিত বিশ্বের নির্বাচিত ১৫০ জন সেরা যুব আইকনদের নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্লোবাল ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড অনুষ্ঠান-২০২৪ইং। এই অনুষ্ঠানে বাংলাদেশ থেকে নির্বাচিত হয়েছেন যুব লিডার এবং আন্তর্জাতিক যুব আইকন হিসেবে খ্যাত সিলেটের জয়নুল হুসেন তুহিন।গত ১৭ই সেপ্টেম্বর সোশ্যাল ও গণমাধ্যমে নেপাল থেকে নির্বাচিত হিসেবে তার নাম প্রকাশ করা হয়। আন্তর্জাতিক ভাবে জুরি বোর্ডের যাচাই বাছাই পর তাদের সিদ্ধান্ত মোতাবেক নির্বাচিত ১৫০ জন যুব আইকন লিস্টের বাংলাদেশের তুহিন এই বারের “ গ্লোবাল ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড-২০২৪ইং” পাচ্ছেন।আগামী ২৭শে সেপ্টেম্বর রোজ শুক্রবার নেপালের মাজেস্টিক ইভেন্ট হলের অডিটোরিয়ামে অনুষ্টিত হবে বিশ্বের সব দেশ থেকে আন্তর্জাতিক ভাবে নির্বাচিত যুব আইকনদের নিয়ে অ্যাওয়ার্ড সম্মাননা প্রদান অনুষ্ঠান এবং বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত অতিথিদের নিয়ে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান। নেপাল সরকার কর্তৃক নেপালের বিভিন্ন জায়গায় সবাইকে নিয়ে দুইদিনের ট্যুরের ব্যবস্থা ও করা হয়েছে। অনুষ্ঠানে নেপালের ডেপুটি প্রধানমন্ত্রী এবং নেপাল সরকারের মন্ত্রী পরিষদের কয়েকজন সিনিয়র মন্ত্রী,সচিব,বিচারক,প্রখ্যাত শিক্ষাবিদ,বহিঃবিশ্ব থেকে আগত অতিথিবৃন্দ ও গনমাধ্যমের কর্মীরা উপস্থিত থাকবেন।

তাছাড়া আগামী ২৬শে সেপ্টেম্বর শ্রীলংকায় অনুষ্টিত “এশিয়ান ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড-২০২৪” অনুষ্ঠানে ও অংশগ্রহন করবেন বাংলাদেশের যুব আইকন তুহিন।উক্ত অনুষ্ঠানে ও এশিয়ার শ্রেষ্ট যুব আইকন হিসেবে অ্যাওয়ার্ড গ্রহন করবেন তুহিন।তাছাড়া প্যানেল ডিসকাশনে ও তার অতিথি হিসেবে অংশগ্রহন করার কথা রয়েছে।যেখানে শ্রীলংকার উচ্চ পদস্থ অনেক কর্মকর্তা উপস্থিত থাকবেন।

উক্ত দুটি আন্তর্জাতিক অনুষ্ঠানে
অংশগ্রহন করতে আগামী ২৫শে সেপ্টেম্বর রোজ বুধবার নেপাল ও শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়বেন যুব আইকন জয়নুল হুসেন তুহিন।
ইয়ুথ আইকন জয়নুল হুসেন তুহিন তার প্রতিক্রিয়ায় বলেন,আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি মহান আল্লাহ তায়ালার প্রতি আমি শূন্য থেকে আজকের অবস্থানে আসার জন্য আমার মা-বাবার দোয়া ও মহান রাব্বুল আলামিন এর অশেষ দয়া রয়েছে আলহামদুল্লিলাহ।ধন্যবাদ জানাচ্ছি দুটি অনুষ্ঠানের আয়োজকদের আমার মত একজন ক্ষুদ্র মানুষকে আন্তর্জাতিক ভাবে মনোনিত করার জন্য ।
এ প্রাপ্তি আমার দায়বদ্ধতার জায়গা ও পরিধিকে আরো বিস্তার করে দিয়েছে।
সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন দেশ ও জাতির কল্যানে আমার সবটুকু দিয়ে কাজ করতে পারি। “ তিনি বলেন,আমি একজন ইয়ুথ আইকন হিসেবে এই অর্জন বাংলাদেশের সব ইয়ুথ লিডারদের যারা কঠোর পরিশ্রম করে ইয়ুথ ডেভেলপমেন্ট এর মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাদের এবং যাঁদের প্রাণের বিনিময়ে আমি এবং আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি সেই ৩০ লক্ষ শহীদদের উৎসর্গ করতে চাই।
” তুহিন একজন বহুমূখী প্রতিভার অধিকারী একটি ছেলে সে দেশ এবং দেশের বাহিরের বিভিন্ন জায়গায় তার বহুমূখী কাজের দ্বারা বাংলাদেশকে উপস্থাপন করে যাচ্ছে এবং বিশ্ব মঞ্চে বাংলাদেশের পতাকা তুলে ধরছে।তাছাড়া ইয়ুথ লিডার তুহিন সম্মানসরূপ জাতীয় ও আন্তর্জাতিক অনেক সম্মাননা এবং অ্যাওয়ার্ড পেয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *