আন্তর্জাতিক মানের স্টেডিয়াম আছে ১০টি, হবে আরও ৪টি

জাতীয়

দেশে ১০টি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম আছে বলে জাতীয় সংসদে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। একই মানের আরও চারটি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা আছে বলে সংসদকে জানান তিনি।

সংসদ অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে তিনি আরও জানান, দেশে বর্তমানে ১০টি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম রয়েছে। আগামীতে কক্সবাজার, কুমিল্লা, ফেনী ও মানিকগঞ্জ জেলায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ করা হবে।

বৃহস্পতিবার (২২ জুন) জাতীয় সংসদ অধিবেশনে এ সংক্রান্ত লিখিত প্রশ্নটি উত্থাপন করেন বেগম নাজমা আকতার।

জবাবে প্রতিমন্ত্রী আরও জানান, বর্তমানে দেশের আন্তর্জাতিক মানের স্টেডিয়ামগুলো হলো- বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, ঢাকা; শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর, ঢাকা; খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, নারায়ণগঞ্জ; শহীদ চান্দু স্টেডিয়াম, বগুড়া; জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম (বিভাগীয় স্টেডিয়াম); এম. এ আজিজ স্টেডিয়াম, চট্টগ্রাম; শেষ আবু নাসের স্টেডিয়াম, খুলনা (বিভাগীয় স্টেডিয়াম); সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, সিলেট (বিভাগীয় স্টেডিয়াম); বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মুহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়াম, কমলাপুর, ঢাকা এবং মওলানা ভাসানী হকি স্টেডিয়াম, ঢাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *