আফগানিস্তানের বিপক্ষে সিরিজেও অনিশ্চিত সাকিব

খেলাধুলা

আয়ারল্যান্ডের বিপক্ষে গেল শুক্রবার (১২ মে) সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। পরবর্তী সময়ে চোট নিয়েই ফিল্ডিং করেছিলেন তিনি। এমনকী ব্যাট হাতেও দেখা গিয়েছিল তাকে। তবে এরপরই জানা যায় দুঃসংবাদটা। বিসিবির তরফে জানানো হয়, আঙুলের ইনজুরির কারণে টাইগার এই অলরাউন্ডারকে কমপক্ষে ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে।

যে কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচেও ছিলেন না সাকিব। যদিও শুক্রবার (১২ মে) তার আঙুলে ব্যথা নিয়ে কোনো কিছু আন্দাজ করা যায়নি। তবে শনিবার জানা গিয়েছিল, আঙুলের সেই স্থানে ব্যথার পরিমাণ বেশি, হয়েছে ফ্রাকচার। আর এই ব্যথা না কমায় শেষ ম্যাচে দেখা যায়নি সাকিবকে।

জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান জানান, ‘দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ ধরার সময় সাকিব ডান হাতের তর্জনির ডগায় আঘাত পান। আজ এক্সরে রিপোর্টে দেখা গেছে যে, তার ওই আঙুলের ডগায় চিড় ধরেছে। যা থেকে সেরে উঠতে কমপক্ষে ছয় সপ্তাহ সময় লাগবে।’

এদিকে, আগামী জুনের ১৪ থেকে ১৮ তারিখ পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে আফগানিস্তান দল। আর এ সময় আঙুলের চোটে সাকিবকে থাকতে হবে বিশ্রামে। যে কারণে এই টেস্ট ম্যাচটি মিস করতে যাচ্ছেন তারকা এই অলরাউন্ডার।

এছাড়া ঈদের পর জুলাইতে হবে আফগানদের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। ধারণা করা হচ্ছে সেই সিরিজে দেখা যাবে সাকিবকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *