আবারও বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া অফিস

জাতীয়

বেশ কিছুদিন ধরে বৃষ্টির বিদায়ে সারাদেশে শীতের আমেজ বইছে। এরমধ্যে ফের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এর প্রভাবে সারাদেশে বৃষ্টি হতে পারে।

রোববার (১২ নভেম্বর) সকালে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মৌসুমি স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। পরবর্তী ২ দিনের মধ্যে দক্ষিণ বঙ্গোপসাগর এবং তার কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

এমন পরিস্থিতিতে রোববার সকাল ৯টা থেকে ৭২ ঘণ্টা অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময় বৃষ্টিপাত হতে পারে।

সারাদেশে সোমবার (১৩ নভেম্বর) পর্যন্ত তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রোববার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর আগের দিন শনিবার (১১ নভেম্বর) চট্টগ্রামের সীতাকুন্ডে দেশের সর্বোচ্চ ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

ঢাকায় রোববার উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। এদিন সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *