আবার তিন দিনের টানা ছুটি

জাতীয়

আবার ৩ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। বৃহস্পতিবার (৪ মে) থেকে শুরু হবে টানা তিন দিনের ছুটি। অফিস করবেন রোববার (০৭ মে) থেকে।

জানা গেছে, বৃহস্পতিবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব ‘বুদ্ধ পূর্ণিমা’ উপলক্ষে সরকারি ছুটি থাকবে। এরপর রয়েছে সাপ্তাহিক ছুটি দুইদিন শুক্র ও শনিবার। ফলে তিনদিন ছুটি কাটিয়ে অফিস শুরু হবে রোববার থেকে। পবিত্র ঈদুল ফিতরের ছুটি থেকে অনেকটাই ছুটির আমেজেই কেটে যাচ্ছে অফিসপাড়া।

জানা যায়, ঈদুল ফিতর উপলক্ষে ১৮ এপ্রিল থেকে টানা পাঁচ দিনের ছুটি কাটায় সরকারি চাকরিজীবীরা। এরমধ্যে একদিন ছিল নির্বাহী আদেশে ছুটি। টানা ৫ দিন ঈদের ছুটি কাটিয়ে ২৪ এপ্রিল অফিস খুললেও ওইদিন অনেকেই ঐচ্ছিক ছুটি কাটান। ওই সপ্তাহের বাকি তিন দিন অনেকেই আগে থেকে ছুটি নিয়ে ছুটে যান গ্রামে। এর পর আবার শুক্রবার শনিবার যুক্ত হয়। ফলে পুরো সপ্তাহ কেটে যায় ছুটির আমেজে।

সরকারি চাকরিজীবীদের যারা ঈদের ছুটির সাথে মিল রেখে পরে আরও ছুটি নিয়েছেন তারা সবাই অফিস করা শুরু করেন ৩০ এপ্রিল রোববার থেকে। অর্থাৎ ১৯ এপ্রিল থেকে ঈদের ছুটির সাথে পরে অনেকেই ছুটি নিয়ে ২৯ এপ্রিল পর্যন্ত লম্বা ছুটি কাটিয়েছেন। এর পর একদিন ৩০ এপ্রিল অফিস করেই পরের দিন আবার সরকাছি ছুটি ছিল পহেলা মে দিবসের। মে দিবসের ছুটি শেষে আবার দুদিন অফিস ছিল এরপর আবার  বৃহস্পতিবার থেকে টানা তিন দিনের ছুটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *