আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী জাতীয় ও সামাজিক সংকটে অভিভাবকের দায়িত্ব ভূমিকা পালন করেছেন ….. মাওলানা জালালুদ্দিন আহমেদ

সিলেট

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার উদ্যোগে শনিবার (৩ জুন) বাদ মাগরিব লালাদিঘীড় পাড়স্থ কার্যালয়ে দরগাহ মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস হযরত মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর  জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভা শাখা সভাপতি মাওলানা গাজি রহমত উল্লাহ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ¦ মাওলানা এমরান আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব কারা নির্যাতিত মাজলুম জননেতা মাওলানা জালালুদ্দিন আহমেদ, বিশেষ অতিথি কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল আজিজ, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, সিলেট জেলা সভাপতি মাওলানা ইকবাল হোসাইন।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা কৃতি সন্তান বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক সৈয়দ তালহা আলম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী ছিলেন সকল শ্রেনীপেশার মানুষের অভিভাবক। তিনি জাতীয় ও সামাজিক সংকটে অভিভাবকের দায়িত্ব ভূমিকা পালন করেছেন। তিনি ছিলেন সর্বমহলে গ্রহনযোগ্য ব্যক্তি ও সার্বজনিন আস্থার জায়গা। তাঁর ইন্তেকালে জাতি একজন অভিভাবক হারালো যা সহজে পূরণ হওয়ার নয়। বক্তরা বলেন, সমাজের সকল শ্রেণী পেশার মানুষের সঙ্গে তাঁর ভালো সম্পর্ক ছিলো। আজকের আলোচনা সভা ও দোয়া মাহফিল থেকে মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি ও মহান আল্লাহর দরবারে মোনাজাত করছি আল্লাহ যেন মরহুমকে জান্নাতের আলা মাকাম দান করেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মহানগর সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা গোলাম রব্বানী, মাওলানা আব্দুল আহাদ, মাওলানা কমর উদ্দিন, জেলা সাধারণ সম্পাদক মাওলানা ফখরুল ইসলাম, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক হাফিজ সৈয়দ জয়নুল ইসলাম, সিলেট মহানগর শাখার সহ-সাধারণ সম্পাদক রোটারিয়ান ডাঃ মোস্তফা আহমদ আজাদ, মুহাম্মদ আব্দুল গফফার, হাফিজ মাওলানা এখলাছুর রহমান, সাংগঠনিক হাফিজ মাওলানা ফয়েজ আহমদ, বায়তুল মাল সম্পাদক রোটারিয়ান মাওলানা ইলিয়াছুর রহমান, সহ-বায়তুল মাল সম্পাদক মাওলানা ফয়জুন নুর, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল মান্নান আজাদ চৌধুরী, সহ প্রশিক্ষণ সম্পাদক ক্বারী মাওলানা আনোয়ারুল হক, অফিস ও প্রচার সম্পাদক হাফিজ সিরাজ উদ্দিন, সহ-অফিস ও প্রচার সম্পাদক মাওলানা শামসুল ইসলাম, মাওলানা মনিরুল ইসলাম চৌধুরী ফুহাদ, মোঃ সিকন্দর আলী, মোঃ মীর রাহাত, দেলোয়ার হোসাইন, সুলতান মিয়া, আব্দুল বাছিত, আব্দুল গনি, মোঃ হাসান, মোঃ শাহাদাত, মাওলানা হুসাইন আহমদ, মোঃ মেরাজুল ইসলাম, মোঃ তারেক মুল্লা, মোঃ আজিজুল, মোঃ শাব্বির আহমদ, মোঃ আকাশ, মোঃ শরিফ, মোঃ নিরব প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *