ইতিহাস গড়লেন বায়ার্নের কেন

খেলাধুলা

ইতিহাস গড়লেন বায়ার্ন মিউনিখের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন। বুন্দেসলিগায় অভিষেক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড করেছেন তিনি। চলতি মৌসুমে বাভারিয়ানদের জার্সিতে লিগেই ৩১ গোল করেছেন তিনি।

এতদিন বুন্দেসলিগায় অভিষেক মৌসুম সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি ছিল পশ্চিম জার্মানির সাবেক ফুটবলার উইয়ে সেলেরের। হামবুর্গের হয়ে ১৯৬৩-৬৪ মৌসুমে ৩০ ম্যাচে ৩০ গোল করেছিলেন তিনি। শনিবার (১৬ মার্চ) ডার্মস্টাডের বিপক্ষে গোল করে তাকে ছাড়িয়ে গেলেন কেন। বায়ার্নের হয়ে ৩১ গোল করতে তার লেগেছে ২৬ ম্যাচ।

ডার্মস্টাডের বিপক্ষে প্রথমার্ধের শেষ মুহূর্তে জালের দেখা পান কেন। জশুয়া কিমিখের পাস থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন তিনি। যেখানে বায়ার্ন জিতেছে ৫-২ গোলের বড় ব্যবধানে। দলের হয়ে জোড়া গোল করেছেন জামাল মুসিয়ালা। একটি গোল পেয়েছেন সার্জ গনাব্রি ও ম্যাতিস তেল। এ জয়ের পরও স্বস্তিতে নেই বায়ার্ন। দীর্ঘদিন পর লিগ হাতছাড়া হয়ে যাচ্ছে তাদের। ২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে তারা, এক ম্যাচ কম খেলা লেভারকুসেন ৬৭ পয়েন্ট নিয়ে আছে সবার শীর্ষে।
টটেনহ্যাম ছেড়ে গত বছরের ১০ আগস্ট বায়ার্ন মিউনিখে পা বাড়ান কেন। বুন্দেসলিগায় এসে তিনি হন লিগটির সবচেয়ে দামি খেলোয়াড়। তাকে কিনতে ১০০ মিলিয়ন ইউরোর বেশি খরচ করতে হয় জার্মান জায়ান্টদের। বায়ার্নের হয়ে সব মিলিয়ে ৩৫ ম্যাচে ৩৭ গোল করেছেন কেন। নামের পাশে ১১টি অ্যাসিস্টও আছে এই স্ট্রাইকারের।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *