ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে ৪ কর্মকর্তা গুলিবিদ্ধ

জাতীয়

জোর করে ইসলামী ব্যাংক দখল করা এস আলমের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিলের সময় ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে গোলাগুলির ঘটনা ঘটেছে। জানা যায়, আজ সকালে কয়েকশ’ দুর্বৃত্ত জোর করে ইসলামী ব্যাংকে প্রবেশের চেষ্টা করে। এতে বাধা দিলে কর্মকর্তাদের ওপরে এলোপাতাড়ি গুলি চালানো হয়।

এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন ব্যাংকের চার কর্মকর্তা। তারা হলেন, ইসলামী ব্যাংকের গোডাউন গার্ড (ডিজি) শফিউল্লাহ সরদার, অফিসার মামুন, আব্দুর রহমান ও বাকী বিল্লাহ। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

এই ঘটনার বিচারের দাবি জানিয়ে বিক্ষোভ করছেন ব্যাংকটির কর্মকর্তা-কর্মচারীরা।

ইসলামী ব্যাংকের একাধিক কর্মকর্তা জানান, তারা জামানতবিহীন, অনিয়ম করে লোন কেলেঙ্কারির প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় আকস্মিকভাবে এস আলম গ্রুপের হয়ে কাজ করা কয়েকজন কর্মকর্তা প্রায় শতাধিক লোক অস্ত্র নিয়ে প্রবেশের চেষ্টা করেন।

কর্মকর্তারা বলেন, দুর্বৃত্তদের প্রবেশে বাধা দিলে বহিরাগতরা অস্ত্র বের করে এলোপাতাড়ি গুলি করেন। এসময় তিন কর্মকর্তা গুলিবিদ্ধ হন। ৪ কর্মকর্তা আহত হয়েছেন যাদের মধ্যে ৩ জন গুরুতর। পরে উপস্থিত কর্মকর্তারা পাল্টা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

চট্টগ্রামভিত্তিক এস আলম গ্রুপের মালিকানায় কমপক্ষে ৭টি ব্যাংক এবং আরো কয়েকটি অ-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান রয়েছে। কর্মকর্তা-কর্মচারীদের দাবি, ২৪ ঘণ্টার মধ্যে ইসলামী ব্যাংকে এস আলম গ্রুপের আনুকূল্য পাওয়া উর্ধতনদের নিয়োগ বাতিল করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *