ঈদের ট্রেনের আগাম টিকেট রোববার থেকে

জাতীয়

কোরবানির ঈদকে সামনে রেখে আগামী ২ জুন থেকে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু করবে বাংলাদেশ রেলওয়ে।

আগামী ১৭ জুন ঈদ হবে ধরে নিয়ে এবারের ঈদযাত্রার সূচি সাজিয়েছে রেল কর্তৃপক্ষ। সে অনুযায়ী আগাম টিকেট বিক্রি চলবে ৬ জুন পর্যন্ত।

এবারও শতভাগ টিকেট অনলাইনে বিক্রি হবে যাত্রার দিনের ১০ দিন আগে। প্রথম দিন অর্থাৎ ২ জুন দেওয়া হবে ১২ জুনের টিকেট। ১৩ জুনের টিকেট মিলবে ৩ জুন, ১৪ জুনের টিকেট মিলবে ৪ জুন, ১৫ জুনের টিকেট পাওয়া যাবে ৫ জুন এবং ১৬ জুনের টিকেট কেনা যাবে ৬ জুন।
ঢাকায় রেলভবনে মঙ্গলবার দুপুরে রেলমন্ত্রী জিল্লুল হাকিম বলেন, ১০ জুন থেকে ফেরার আগাম টিকেটও বিক্রি করবে রেলওয়ে। সেদিন দেওয়া হবে ২০ জুনের ফিরতি টিকেট। ১১ জুন দেওয়া হবে ২১ জুনের টিকেট, ১২ জুন দেওয়া হবে ২২ জুনের টিকেট, ১৩ জুন বিক্রি হবে ২৩ জুনের টিকেট এবং ১৪ জুন বিক্রি হবে ২৪ জুনের টিকেট।

একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকেট সংগ্রহ করতে পারবেন বলে জানান তিনি।

ঈদ উপলক্ষে এবার বিভিন্ন রুটে ২০টি বিশেষ ট্রেন রাখা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, “পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের আসন সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের আসন দুপুর ২টা থেকে বিক্রি করা হতে পারে।

“এবার আন্তঃনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০ টিকেট বিক্রি করবে রেলওয়ে। এছাড়া যাত্রীদের অনুরোধে নন-এসি কোচের ২৫ শতাংশ আসনবিহীন টিকেট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।”

কোরবানির পশু পরিবহনের জন্য এবার পশ্চিমাঞ্চলে ‘ক্যাটল এক্সপ্রেস’ চলবে ১২ থেকে ১৪ জুন পর্যন্ত। আর পূর্বাঞ্চলে ‘ক্যাটল এক্সপ্রেস’ চলবে ১২ ও ১৩ জুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *