উপজেলার বিভিন্ন স্থানে জনকল্যাণ সোসাইটি জকিগঞ্জ’র ‘রমজান উপহার’ প্রদান

সিলেট

অভাব আর দারিদ্রতার সথে লড়াই করে এলাকার শিক্ষাখাতে বিশেষ ভুমিকা পালনের জন্য মঙ্গলবার জকিগঞ্জ উপজেলার সর্বস্থরের কওমী শিক্ষা প্রতিষ্ঠানের গরীব শিক্ষকদের রমজান উপলক্ষে ফুডপ্যাক হাদিয়া প্রদান করেছে উপজেলার সামাজিক সংগঠন জনকল্যণ সোসাইটি জকিগঞ্জ।

পাশাপাশি সুদীর্ঘ প্রায় ৬৭ বৎসর যাবৎ সহিহ বুখারী শরীফের দারস প্রদানকারী শায়খুল হাদিস আল্লামা মুকাদ্দাস আলী বারগাত্তির তত্বাবধানে প্রতি রমজান মাসে অনুষ্ঠিত পুর্ব সিলেটের অন্যতম আধ্যাত্মিক কেন্দ্র জামেয়া ফয়জে আম মুনশিবাজারস্থ মসজিদে ‘খানকায়ে গফফারিয়া’ তে ইতেকাফরত মুসল্লিদের সাহরি ও ইফতার বাবৎ নগদ অর্ধ লক্ষ টাকাও প্রদান করে সংগঠনটি। এদিকে জাতীয় কোরআন প্রশিক্ষণবোর্ড ‘মাদানিয়া কোরআন শিক্ষাবোর্ড’র প্রধান কেন্দ্র গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসায় নগদ ৩০ হাজার টাকা অনুদান দেওয়া হয়।

সংগঠনটির ‘রমজান উপহার-২০২৩’ এর প্রতিটি বিশেষ সম্মাননা ফুডপ্যাকে উন্নত মানের ১০কেজি চাল, ২ লিটার সোয়াবিন তেল, ২কেজি পেয়াজ, ১কেজি মশুর ডাল, ১কেজি ছোলা, ১কেজি ময়দা, ১কেজি চিনি এবং নগদ অর্থও ছিল।

মঙ্গলবার বাদ যোহর উপজেলার কালিগঞ্জ বাজারে সোসাইটির সিনিয়র সহ সভাপতি মাওলানা আসাদ উদ্দিনের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক মাওলানা মোহাম্মদ জাকারিয়া আহমদ’র পরিচালনায় একটি অনুষ্ঠানিকতার মাধ্যমে এই সব উপহার সামগ্রী বিতরণের কার্যক্রম শুরু হয়।

উপহার সামগ্রীই গ্রহণকারী শিক্ষকদের আত্মমর্যাদার প্রতি লক্ষ্য রেখে সোসাইটি নেতৃবৃন্দ উপজেলার সকল মাদ্রাসার ভৌগলিক অবস্থান বিবেচনা করে জামেয়া মাদানিয়া শাহবাগ, শহীদ জমশেদ আলী একাডেমী হানিফগ্রাম এবং জমিয়ত কার্যলায় জকিগঞ্জ এই তিনটি জুনে উপহারপ্যাক গুলো রেখে নিদিষ্ট জিম্মাদারের মাধ্যমে প্রতি প্যাকের সংশ্লিষ্ট ব্যক্তির সাথে যোগাযোগ করে হাতে হাতে পৌঁছে দেয়ার বিশেষ ব্যবস্থাপনা গ্রহণ করেন। এ ক্ষেত্রে প্রচলিত ফটোস্যাসনের ব্যাপারটি সসম্পূর্ণ এড়িয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, এবারের কওমী শিক্ষা সমাপনি বর্ষে স্থানীয় বা জাতীয় যোকোন কওমী শিক্ষাবোর্ডের কেন্দ্রীয় পরিক্ষায় অংগ্রহণ করে উপজেলার যেসকল কওমী শিক্ষার্থী মেধা তালিকা প্রাপ্ত হবে, রমজান পরবর্তি উপজেলার স্থানীয় কওমী শিক্ষাবোর্ড ‘তানযিমুল মাদারিস জকিগঞ্জ’র মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এই সব শিক্ষার্থিকে সম্মাননা এবং পুরস্কার প্রদানেরও বিশেষ উদ্যোগ হাতে নিয়েছ জনকল্যাণ সোসাইটি জকিগঞ্জ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *