এদেশে কোন সংখ্যালঘু নেই : প্রবাসী কল্যাণমন্ত্রী

সিলেট

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত হলো আমাদের বাংলাদেশ। এখানে সকল ধর্মের লোক শান্তিপূর্ণভাবে বসবাস রয়েছে। সকলে নিজ নিজ ধর্মীয় আচার ও উৎসব করে আসছেন। আসন্ন শারদীয় দূর্গোৎসব বা দূর্গাপূজাও তেমনি একটি বৃহৎ উৎসব। সুদীর্ঘকাল থেকে চলমান সাম্প্রদায়িক সম্প্রীতির এই চমৎকার সম্পর্ক আমাদের যে কোন মূল্যে ধরে রাখতে হবে। সংখ্যালঘু বা হিন্দু সম্প্রদায় বলে এদেশে আলাদা কিছু নেই। আমরা পরস্পর সবাই বাংলাদেশি। একজন স্বাধীন দেশের নাগরিক হিসেবে সবার সমান অধিকার রয়েছে। সংখ্যালঘু বা হিন্দু পরিচয়ে নয়, নিজের পছন্দ এবং জনকল্যাণে কাজ করে আসা দল হিসেবে নৌকায় ভোট দিন।ধর্ম যার যার উৎসব সবার এমন মানসিকতা তৈরি করে হিংসা বিদ্বেষ ভূলে গিয়ে সবাই শারদীয় দূর্গাপূজায় একীভূত হয়ে আমরা শামিল হতে হবে।

দেশের উন্নয়ন অগ্রযাত্রার ফিরিস্তি তুলে ধরে মন্ত্রী বলেন, আপনি ভোট দেয়ার আগে ২০০১ পরবর্তী সরকারের কথা মনে রাখবেন, তারা আপনাদের সাথে কি করেছিলো,আর আওয়ামীলীগ কি করেছে। তিনি বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ কোথায় এগিয়ে গেছে। উন্নয়ন অগ্রযাত্রা ধরে রাখতে তিনি সনাতন ধর্মাবলম্বী সকলের প্রতি উদার্থ আহবান জানান।

শনিবার (১৪ অক্টোবর) বেলা ১২ টায় উপজেলা পরিষদের হলরুমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও পূজা উদযাপন পরিষদের যৌথ আয়োজনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গোয়াইনঘাট উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

গোয়াইনঘাট উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র পাল ছানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিত্যা নন্দ দাশের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, জেলা পরিষদের সদস্য সুবাস দাস, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ সাহিদুর রহমান, ইন্সপেক্টর তদন্ত মেহেদী হাসান প্রমূখ।

বিভিন্ন পূজা কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, অরুপ চন্দ্র দাশ অপু, বিধু চন্দ্র চন্দ, গোয়াইনঘাট উপজেলা পুজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক অনুপ কান্তি দে প্রমুখ। বক্তব্য রাখেন, যুব ঐক্য পরিষদের সভাপতি সুলাল কান্তি দে, উপজেলা তাতী লীগের সভাপতি দিপক চক্রবর্তী, যুব নেতা ঘনেস দে, অরুপ চন্দ্র দাশ অপু, বিধু চন্দ্র চন্দ,গোয়াইনঘাট উপজেলা পুজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক অনুপ কান্তি দে ভূদন, সুলাল দে, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, গোয়াইনঘাট থানা ইন্সপেক্টর তদন্ত মেহেদী হাসান, তোয়াকুল কলেজের অধ্যক্ষ ও মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন শিকদার, সিলেটের জেলা পরিষদের সদস্য সুবাস দাস, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মুজিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গোয়াইনঘাট উপজেলা শাখার সভাপতি গোপালকৃঞ্চ দে চন্দন, লেঙ্গুড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুর রহমান, পূর্ব আলীরগাও ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, গোয়াইনঘাট সদর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী সুমন, গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি এম এ মতিন প্রমূখ।

অনুষ্ঠানে মন্ত্রী নিজ তহবিল থেকে নগদ ৫ হাজার টাকা করে প্রতিটি বরাদ্দ দেন। এর আগে সকালে মন্ত্রী ইমরান আহমদ রাধানগর বাজার-উত্তর ইসলামপুর-ত্রিপুরা বস্তির রাস্তা ও রাধানগর বাজার-বাউরভাগ হাওর রাস্তার টেংরা খালের উপর নবনির্মিত ব্রিজের উদ্বোধন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *