ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমসে, কাস্টমস দিবস-২০২৩ পালন।

সিলেট

নিউজ ডেষ্কঃ ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমস, সিলেটে নানা আয়োজনে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে বর্নিল সাজে সজ্জিত করা হয়। বৃহস্পতিবার দুপুরে বিমানবন্দরে আন্তর্জাতিক আগমন/বহির্গমন যাত্রীগনের মধ্যে শুভেচ্ছা স্মারক হিসাবে কলম ও চকলেট বিতরণ করা হয়।

বাংলাদেশ কাস্টমসের কাজ শুধু রাজস্ব আদায় ও যাত্রী সেবার মধ্যেই সীমাবদ্ধ নয়। বাংলাদেশ কাস্টমস রাজস্ব আদায়ের পাশাপাশি রাষ্টীয় নিরাপত্তায় ঝুঁকি ও চোরাচালান প্রতিরোধ, জনস্বাস্থ্য সুরক্ষা, জীব ও বৈচিত্রে পরিবেশ ভারসাম্য রক্ষা, বাণিজ্য সহজীকরণ ও বিনিয়োগ বৃদ্ধি, দেশীয় শিল্পের বিকাশ ও রপ্তানী উন্নয়ন সর্বপরি আন্তর্জাতিক বাণিজ্যে দেশীয় অবস্থান সুসংহতকরণ ও স্বার্থ রক্ষায় কাজ করে যাচ্ছে।

বিমানবন্দরের উপ কমিশনার জনাব মোঃ সোলাইমান হোসেন এর নির্দশনায় ও ইন্সপেক্টর হাসান মাসুদ মুন্সী এর নেতৃত্বে বিমানবন্দরে কাস্টমস দিবস উদযাপন করা হয়।
“Nurturing the Next Generation: Promoting a Culture of Knowledge-sharing and Professional Pride in Customs’’ অর্থাৎ ‘ভবিষ্যৎ প্রজন্মের লালন: কাস্টমসে জ্ঞানচর্চার সংস্কৃতি ও উত্তম পেশাদারিত্বের বিকাশ’ এই প্রতিপাদ্য সামনে রেখে এবারের আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপন করা হচ্ছে।

প্রতি বছর ২৬ জানুয়ারি ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডব্লিউসিও) সদস্যভুক্ত ১৮৪টি দেশে একযোগে এই দিবসটি পালন করা হয়। এরপর থেকেই বাংলাদেশও সংস্থাটির সদস্য হিসেবে দিবসটি পালন করছে।

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও দেশে কাস্টমসের কার্যক্রম বন্ধ ছিল না। এ সময়ে ‘ফ্রন্টলাইনার’ হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে কাস্টমসের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

তারিখ: ২৬ জানুয়ারী ২০২৩ খ্রিঃ

মো: সোলাইমান হোসেন
উপ-কমিশনার
ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমস, সিলেট।
ফোন: 02996635357

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *