‘কালো টাকা সাদা করার সুবিধা আদেশের মাধ্যমে বন্ধ করা হবে’

জাতীয়

কালো টাকা সাদা করার সুবিধা আদেশের মাধ্যমে বন্ধ করা হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

আজ বৃহস্পতিবার অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে উপদেষ্টা পরিষদের (কেবিনেট) বৈঠক শেষে সাংবাদিকদের এই কথা বলেন তিনি। বেলা ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় উপদেষ্টা পরিষদের এ বৈঠক শুরু হয়েছে।

কালো টাকা কবে থেকে বন্ধ করা হতে পারে এমন প্রশ্নের উত্তরে সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, ‘একটা ব্যাখ্যা ও বিশ্লেষণ দাঁড় করানোর চেষ্টা করা হচ্ছে এবং এটা একটা আদেশের মাধ্যমে আগে যেমন বলে দেওয়া হতো কালো টাকা সাদা করা যাচ্ছে। এখন আর তেমন বলা হবে না, উল্টো বলা হতে পারে।’

সৈয়দা রিজওয়ানা হাসান জানান, জাতির পিতার পরিবারের সদস্যদের বিশেষ নিরাপত্তা দেওয়ার আইনটি বৈষম্যমূলক ছিল, এটি বাতিল করা হয়েছে।

হজের টাকা কমানোর কাজ শুরু হয়েছে জানিয়ে এই উপদেষ্টা বলেন, ‘হজের খরচ যৌক্তিকভাবে কমানোর কাজ শুরু করেছে মন্ত্রণালয়। প্রাথমিক বিশ্লেষণে দেখা গেছে কমানো সম্ভব। সেটা কমানোর কাজ শুরু হয়েছে।’

বৈঠকে অত্যাবশ্যক পণ্যের দাম মানুষের ক্রয়সীমায় রাখতে কাজ শুরু হয়েছে বলেও জানান রিজওয়ানা হাসান। বলেন, দায়িত্ব নেওয়ার একমাসে এই অন্তর্বর্তী সরকার কী কী করেছে তার নোট সাংবাদিকদের দেওয়া হবে।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে অন্তর্বর্তী সরকারের আলাপ চলবে জানিয়ে এই উপদেষ্টা বলেন, রাষ্ট্র সংস্কারে মতামত চাওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *