কুলাউড়ায় ভূতুড়ে বিদ্যুৎ বিল এক মাসে বিল প্রায় দেড় লক্ষ টাকা!

মৌলভীবাজার

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কুলাউড়া এর গ্রাহক ভুকশিমইল ইউনিয়ন এলাকার  বাসিন্দার ব্যবসা প্রতিষ্টানে এক মাসে বিল এসেছে ১৪৪০০০ টাকা।ঐ ব্যবসা প্রতিষ্টানে বছরে তিনমাস বিদ্যুৎ ব্যবহার করা হয়। একটি বৈদ্যুতিক বাতি ব্যবহার করা হলেও কিভাবে এত টাকা বিল আসল তা নিয়ে হতবাক গ্রাহক।

বিল ২০১৮ সালের হলেও বিলের কপি গ্রাহক হাতে পান ২০২০ সালের ফেব্রুয়ারী মাসে । ভুক্তভোগী বিল মওকুফের একটি আবেদন ও করেছেন কুলাউড়া বিদ্যুৎ অফিসে ।

এছাড়া কুলাউড়া উপজেলার ভূকশিমইল ইউনিয়নে আরো কয়েকটি আবাসিক ভবনের মিটারে ভূতুড়ে বিদ্যুৎ বিল আসার অভিযোগ পাওয়া গেছে। এরকম ভৌতিক বিল আসলেও প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। জোর করেই দোষ চাপানো হয় গ্রাহকের ঘাড়ে।

অভিযোগ আছে, অদক্ষ অপারেটর দ্বারা বিদ্যুৎ বিল তৈরির ফলে বিদ্যুৎ বিলের কপিতে নাম, পিতার নাম, মোবাইল নম্বর ভুলে ভরা। তারা মিটার রিডিং না করে অফিসে বসেই বিদ্যুৎ বিল তৈরি করেন। এই বিল ক্রসচেক করার কথা থাকলেও তিনি কিছুই করেন না। ফলে গ্রাহক ক্ষতির সম্মুখীন হচ্ছেন নানা সময়।

এসব বিষয় নিয়ে ভুক্তভোগীসহ এলাকাবাসী চরম অসন্তোষ প্রকাশ করেছেন। অদক্ষ লোকবল আর কর্মকর্তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানান এলাকাবাসী।

এ বিষয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কুলাউড়ার এক্সিকিউটিভ ইন্জিনিয়ার আব্দুল গনি সিলেট লাইনকে বলেন কেউ ক্রসচেক করলে এমনটি হতো না। বিষটি তিনি দেখবেন বলেও জানান। যদি কারো দোষ থাকে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *