কুলাউড়া পৌরসভার আয়োজনে ৩ টি ওয়ার্ডে আই ইউ জি আই পি’র দিনব্যাপি উঠান বৈঠক অনুষ্ঠিত

মৌলভীবাজার

মোঃ রেজাউল ইসলাম শাফি, কুলাউড়া প্রতিনিধি:

কুলাউড়া পৌরসভার আয়োজনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নগর পরিচালনা অবকাঠামো উন্নয়ন প্রকল্প (IUGIP) দিনব্যাপী ৩ টি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। এই উঠান বৈঠকে পৌরসভার কাউন্সিলর তাছলিমা সুলতানা মনি’র সভাপতিত্বে ৩ টি ওয়ার্ড ৪, ৫ ও ৮নং ওয়ার্ডে সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার ২৭ জুন সকাল ১১ ঘটিকায় প্রথম উঠান বৈঠক অনুষ্ঠিত হয় ৫নং ওয়ার্ডের রেলওয়ে রিক্রিয়েশন ক্লাব মাঠে, ২য় বৈঠক অনুষ্ঠিত হয় বিকল ৩ ঘটিকায় ৮নং ওয়ার্ড বাদেমনসুর ছোহেল চৌধুরীর বাড়ির উঠানে এবং ৩য় বৈঠক বিকেল ৫ ঘটিকায় ৪ নং ওয়ার্ড দক্ষিণ মাগুরা আনন্দ বিদ্যাপীঠ স্কুল মাঠে অনুষ্ঠিত হয়।

এসময় পৌর নির্বাহী কর্মকর্তা শরদিন্দু রায়ের পরিচালনায় ৮ নং ওয়ার্ডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কাউন্সিলর আতাউর রহমান চৌধুরী ছোহেল, বিশেষ অতিথি আই ইউ জি আই পি’র কর্মকর্তা সি ডি এ আলমগীর আলম, কুলাউড়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক নাজমুল বারী সোহেল, স্বাস্থ্য সম্পর্কিত বক্তব্য রাখেন পৌরসভার পক্ষে পাপিয়া দাস সিমা, ব্যবসায়ী অমুল্য দেব, খোকন আহমেদ, দিরা বেগম, আছমা আক্তার, সেলিম রেজা, হাওয়ারুন বেগম, অর্পিতা কর্মকার সিমা প্রমুখ।

৩ টি উঠান বৈঠকে প্রায় শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করেন। বৈঠকে বিশেষ অতিথি প্রকল্প সিডিএ আলমগীর আলম ও অনুষ্ঠানের সভাপতি কাউন্সিলর তাছলিমা সুলতানা মনি বলেন, এই প্রকল্পের আওতায় আমরা এলাকার নারী পুরুষ’রা স্বাবলম্বী ও বেকারত্ব দূর করার লক্ষে ক্ষুদ্র ঋণ, মহিলাদের জন্য সেলাই মেশিন ও পুরুষদের জন্য বিনা মূল্যে কম্পিউটার প্রশিক্ষণে ব্যবস্থা করে থাকি।

কাউন্সিলর আরো বলেন, আপনারা নিয়মিত পৌর কর পরিশোধ করুন, নিয়মিত কর দেওয়ার ফলে আমাদের কুলাউড়া পৌরসভা সিলেট বিভাগের ২টি পৌরসভার মধ্যে আমাাদের পৌরসভা জায়গা করে নিয়েছে, ইনশাআল্লাহ নিয়মিত পৌর কর পরিশোধ করলে আমরা আরো বড় বড় প্রজেক্টের আওতাভুক্ত হবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *