কৃষক দেশকে গর্ব করে রাখছে ….গোয়াইনঘাটে কৃষিবিদ খয়ের উদ্দিন মোল্লা

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাট:

সিলেট জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা বলেছেন, কৃষক হচ্ছে একটা সৎ ও মহান পেশা। কৃষি যে করে সে গর্বের মানুষ। এই দেশের কৃষক দেশটাকে গর্ব করে রাখছে।

তিনি বলেন, সমস্যা তো থাকবেই। কৃষক ঠিক পরিকল্পনা করে প্রকৃতিকে জয় করে ঠিকে থাকতে হবে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেল ৩ ঘটিকায় গোয়াইনঘাট উপজেলার পূর্ব আলীরগাঁও ইউপির আলীরগাঁও কলেজ মাঠে ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২/ ২০২৩-২৪ মৌসুমে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় রোপা আমন প্রদর্শনীর উপর মাঠ দিবস প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনির সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) দেবল সরকার, মেট্রোপলিটন কৃষি অফিসার সায়মা নাজনিন ও পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

কৃষক আতাউল হকের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া মাঠ দিবসে অন্যান্যদের মধ্যে কৃষক নাজমুল ইসলাম, শিক্ষক হেলাল উদ্দিন ও জহুরুল ইসলাম বক্তব্য দেন। এ সময় উপ-সহকারী কৃষি কর্মকর্তা মন্তজুর আলম ও ফাতেহা বেগম উপস্থিত ছিলেন।

মাঠ দিবসে বন্যা সহনশীল জাত ব্রি-৫২ ধানের উপর গুরুত্বারোপ করে অতিথিবৃন্দ কৃষকদের মধ্যে নতুন সম্ভাবনার কথা তুলে ধরে সবাইকে এই ধান চাষে উৎসাহিত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *