কৃষক বাঁচলে দেশ বাঁচবে-বিশ্বনাথে এসএম নুনু মিয়া

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেট জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। উন্নয়নের সুফল ও পাচ্ছে জনগণ। এ উন্নয়নের লক্ষ্যে যাত্রা কারো মিথ্যাচারে থেমে থাকবে না বলে মন্তব্য করেছেন তিনি। শেখ হাসিনার হাত ধরেই আজ বাংলাদেশে উন্নয়ন এসেছে। নতুন প্রজন্মকে এ উন্নয়নের যাত্রায় শামিল করতে হবে। দেশে সামাজিক নিরাপত্তার ক্ষেত্র বাড়ানো হয়েছে।
তিনি আরও বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কৃষকের উন্নয়নে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। ৭০ ভাগ ভর্তুকিসহ সার, বীজ, বিদ্যুৎ কোনো কিছুর অভাব কৃষকের নেই। কৃষক ধানের ন্যায্যমূল্য পাচ্ছেন। সেই সঙ্গে ভোক্তার কাছেও চাল যৌক্তিক মূল্যে পৌঁছে দেওয়া হচ্ছে।

সোমবার (৮ মে) সিলেটের বিশ্বনাথে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন উপলক্ষ্যে উপজেলা বিআরডিবি কনফারেন্স হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলি বলেন।
এরি অংশ হিসেবে প্রথম দিন উপজেলা পরিষদ মাঠে কৃষি মেলার উদ্বোধন, র‌্যালী ও কৃষক প্রশিক্ষনেরও আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আসমা জাহান সরকার এর সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাকিবুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায়
বিশেষ অতিথির বক্তব্য রাখেন লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া।
সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খাজান্সি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, অধ্যক্ষ নেহারুন নেছা, সাবেক মেম্বার ফয়সল আহমদ, গনফোরাম নেতা নিজাম উদ্দিন ও যুবলীগ নেতা শাহ আলম খোকন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *