কৃষি ও কৃষকের উন্নয়নের জন্যই প্রণোদনা দিচ্ছেন সরকার -বিশ্বনাথে প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

সিলেট

স্টাফ রিপোর্টার:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, উৎপাদন আরোও বৃদ্ধি করে সর্বদা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকতে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই কৃষি ও কৃষকের উন্নয়নের জন্যই প্রণোদনা দিচ্ছেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন কৃষিবান্ধব সরকার। প্রত্যেক ইঞ্চি জমিকে চাষাবাদের আওতায় আনার জন্য সরকারের পাশাপাশি আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাছাড়া নিজেদের উৎপাদন ঠিক থাকলে, ঠিক থাকবে আমাদের পুষ্টি ভান্ডারও। নিজেদের প্রয়োজনেই আমাদেরকে নিজের কিংবা সরকারি ভূমিতে বেশি বেশি করে বৃক্ষ রোপন করতে হবে। তিনি আরোও বলেন, কৃষি উৎপাদন ও কৃষকের উন্নয়নের জন্য সততা ও নিষ্ঠার সাথে ‘কৃষি ও প্রাণীসম্পদ’ অধিদপ্তরের সবাইকে মাঠ পর্যায়ে কাজ করতে হবে। এতে কেউ অবহেলা করলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

শনিবার (১৫ জুন) সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ‘২০২৩-২৪ অর্থবছরে খরিফ ২/২০২৪-২৫ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানের বীজ, রাসায়নিক সার, নারিকেল গাছের চারা এবং এডিএসআরএমটিপি প্রকল্পের আওতায় কৃষক দলের মাঝে এলএলপি’ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে আমন প্রণোদনায় উপজেলার ১ হাজার ২৮০ জন কৃষককে জনপ্রতি ৫ কেজি আমন ধানের বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার ও নারিকেল প্রণোদনায় উপজেলার ১৬০ জন কৃষককে ৫টি করে নারিকেল গাছের চারা এবং এডিএসআরএমটিপি প্রকল্পের আওতায় ৭৮টি কৃষক দলকে সেচ মেশিন ও ২৪টি কৃষক দলকে ভূট্টা মারার মেশিন প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনা আক্তারের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা বিজিত কুমার আচার্য্যরে পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান লিটন, কৃষক আলী হোসেন মোল্লা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআর থেকে তেলাওয়াত করেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা সালেহ আহমদ ও গীতাপাঠ করেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিরঞ্জন বৈদ্য বিপলু এবং স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়। বক্তব্য রাখেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা ছালিক আহমদ।
এসময় অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *