কেউ গুজব রটানোর চেষ্টা করলে ব্যবস্থা গ্রহণ করা হবে: সিলেটে আইজিপি

সিলেট

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, সিটি নির্বাচন ও জাতীয় নির্বাচনের আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে কেউ গুজব রটানোর চেষ্টা করলে প্রচলিত আইনেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

তিনি শনিবার(২৯ এপ্রিল) দুপুরে রিকাবীবাজারস্থ সিলেট জেলা পুলিশ লাইনস বীরমুক্তিযোদ্ধা শহীদ এসপি এম.শামসুল হক মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিয়কালে এ কথা বলেন।

আইজিপি বলেন, দীর্ঘদিন ধরে আমরা নির্বাচন করে আসছি। নির্বাচন আয়োজনের জন্য পর্যাপ্ত অভিজ্ঞতা ও প্রশিক্ষণ পুলিশের আছ।নির্বাচনের সময় আমরা নির্বাচন কমিশনের অধীনে কাজ করে থাকি। নির্বাচন কমিশন আমাদের যে নির্দেশনা দেবে সে অনুযায়ী কাজ করবো।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে পুলিশ সকলকে সঙ্গে নিয়ে জঙ্গি ও সন্ত্রাস নিরূপণে সক্ষম হয়েছে।

সাম্প্রতিক সময়ে সারাদেশে বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডের ব্যাপারে আইজিপি বলেন, নির্বাচনের আগে সকল অনাকাঙ্ক্ষিত বিষয় রোধে আমাদের কড়া গোয়েন্দা নজরদারি রয়েছে। এছাড়া ঘটে যাওয়া এসব বিষয়ের তদন্তও অব্যাহত রয়েছে পুলিশের।এসব ঘটনায় কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

গুজব রটানোর ব্যাপারে জানতে চাইলে আইজিপি বলেন, নির্বাচনের আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে কেউ গুজব রটানোর চেষ্টা করলে প্রচলিত আইনেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

এক্ষেত্রে তিনি সাংবাদিকদের সহযোগীতা চেয়ে বলেন, গুজব রটানোকারীদের ধরতে আপনারা(সাংবাদিকরা) আমাদের তথ্য দিয়ে সহযোগীতা করবেন।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের আগে আইজিপি বেলা সাড়ে ১১টায় জেলা পুলিশ লাইন্সে পৌঁছলে তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে দুপুর ১২টায় সিলেট বিভাগের সকল থানার ওসির সঙ্গে মতবিনিময় করেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *