কোটা সংস্কারের দাবি দ্রুত বাস্তবায়নের আহ্বান তালামীযে ইসলামিয়ার

সিলেট

মোঃসরওয়ার হোসেন, গোলাপগঞ্জ প্রতিনিধি:: কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার নেতৃবৃন্দ।

সোমবার (১৫ জুলাই ‘২৪) ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ বিভিন্ন স্থানে

কোটা সংস্কার আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন।

নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, কোটা সংস্কারের দাবি এদেশের ছাত্রসমাজের যৌক্তিক দাবি। দেশের শীর্ষস্থানীয় বুদ্ধিজীবী ও মুক্তিযোদ্ধারা এ দাবির যৌক্তিকতা প্রমাণ করে সমর্থন জানিয়েছেন। সুতরাং আদালতের দোহাই না দিয়ে সরকারের উচিত অবিলম্বে এ দাবি মেনে নিয়ে কোটা ব্যবস্থা বাতিল করা।

নেতৃবৃন্দ ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের শান্তিপূর্ণ আন্দোলনে এরকম বর্বরোচিত হামলা কখনোই কাম্য নয়। অবিলম্বে হামলাকারীদের শাস্তির আওতায় আনতে হবে। বিশেষত বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। নেতৃবৃন্দ হামলায় আহত শিক্ষার্থীদের সুস্থতা কামনা করেন এবং সরকারের কাছে কোটা সংস্কারের দাবি দ্রুত বাস্তবায়নের আহ্বান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *