কোম্পানীগঞ্জে মহানবী(স.)কে কটুক্তির প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অব্যাহত

সিলেট

কোম্পানীগঞ্জ থেকে নিজস্ব সংবাদদাতা:

মহানবী হযরত মুহাম্মদ
(সা.)–কে নিয়ে অণুজীব বিজ্ঞানী জাহাঙ্গীর আলমের অবমাননাকর ফেইসবুক পোস্টের প্রতিবাদ অব্যাহত রয়েছে। টানা তৃতীয় দিনের মতো মঙ্গলবারও বিক্ষোভ প্রতিবাদ করেছেন কোম্পানীগঞ্জের ধর্মপ্রাণ মুসলমানেরা।

মঙ্গলবার বিকেলে টুকেরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে তৌহিদী জনতার ব্যানারে মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টুকেরবাজার পয়েন্টে পথসভায় মিলিত হয়। সভায় বক্তারা বলেন, বিজ্ঞানী জাহাঙ্গীর আলমকে আগামী ২৪ ঘন্টার মধ্যে ফেইসবুক লাইভে এসে ক্ষমা চাইতে হবে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে তার পরিবার সাংবাদিক সম্মেলন করে তাদের অবস্থান পরিষ্কার করতে হবে। এছাড়াও তাদের পরিবারের যেসব সদস্য বিভিন্ন নবীপ্রেমির ফেইসবুক পোস্টে গিয়ে গালিগালাজ করেছে তাদেরকেও ক্ষমা চাইতে বলেন বক্তারা। অন্যথায় পরবর্তীতে কঠোর কর্মসূচির হুশিয়ারী উচ্চারণ করা হয়।

সভায় বক্তব্য দেন টুকের বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মাসুদুর রহমান খান, টুকেরগাঁও দারুল আরকাম মাদ্রাসার মুহতামীম মাওলানা রশিদ আল হাবিবি, কোম্পানীগঞ্জ থানা সদর আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসার মুহতামীম মাওলানা হুসাইন আহমদ, খায়েরগাঁও মহিলা মাদ্রাসার মুহতামীম মুফতি মনিরুল ইসলাম, হাজী আলী আকবর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা উমর আলী প্রমুখ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বক্তারা বলেন, বিজ্ঞানী জাহাঙ্গীর আলম মহানবীকে (সা.)–কে অপমান করে কার্টুন বানিয়েছেন। ফেইসবুক পোস্ট দিয়েছেন। মহানবীকে (সা.)–কে অপমান করা মানেই পুরো মুসলিম জাতিকে অপমান করা।

এর আগে হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করেন উপজেলার টুকের বাজারের বাসিন্দা ও বর্তমানে যুক্তরাষ্ট্রের টেক্সাসের ইউনিভার্সিটি অব হিউস্টন কলেজ অব ফার্মেসির সহকারী অধ্যাপক অণুজীব বিজ্ঞানী জাহাঙ্গীর আলম। তিনি কোম্পানীগঞ্জের ইসলামপুর গ্রামের মৃত আবু তাহেরের ছেলে ও উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান সফর মিয়ার ভাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *