কোম্পানীগঞ্জে লীজ বহির্ভূত বালু পরিবহনের দায়ে ট্রাক জব্দ

জাতীয়

কোম্পানীগঞ্জে লীজ বহির্ভূত জায়গা থেকে বালু উত্তোলন হচ্ছে বেশ কিছুদিন থেকে। ধলাই নদীর তীর ঘেঁষা কালিবাড়ি, কালাইরাগ ও লিলাইবাজার এলাকা থেকে অবৈধ ভাবে এ বালু উত্তোলন করে বিক্রি করে আসছে একটি চক্র। বিভিন্ন সময় প্রশাসন থেকে অভিযান দিয়েও তাদেরকে দমানো যাচ্ছে না।

মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকালে পুলিশ অভিযান চালিয়ে একটি বালু বোঝাই ট্রাক জব্দ করে। বালুর বৈধ কোন কাগজ দেখাতে না পারায় ট্রাকটি ভোলাগঞ্জ পুলিশ ফাঁড়ির হেফাজতে রাখা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ধলাই নদীর লীজ বহির্ভূত কালাবাড়ী ও লিলাইবাজার এলাকা থেকে জাবের আহমদ নামে একজন নিয়মিত পেলুডার দিয়ে বালু উত্তোলন করে আসছেন। এই বালু তিনি কালীবাড়ি গ্রামের মাহমুদ হোসনের  বাড়ির সামনে মজুত রেখে পরে ট্রাক দিয়ে বিক্রি করে আসছেন। এক ট্রাক বালু তিনি ৮ থেকে ১০ হাজার টাকায় বিক্রি করেন। প্রতি ট্রাক থেকে জাবের পুলিশের নামে ১৫০০টাকা করে নিয়ে থাকেন।

অভিযানকারী পুলিশের এএসআই মাহফুজুর রহমান জানান, অবৈধ বালু পরিবহনের দায়ে একটি জব্দ করা হয়েছে। জব্দের পর বালুর কোন বৈধ কাগজ দেখাতে না পারায় ট্রাকটি ফাঁড়ির হেফাজতে রাখা হয়েছে।

তিনি বলেন, পুলিশ কোন ভাবেই এই অবৈধ বালু উত্তোলন ও পরিবহনের সাথে সম্পৃক্ত নয়। পুলিশের নাম ভাঙ্গিয়ে কেউ টাকা উত্তোলন করতে পারবে না।

কোম্পানীগঞ্জ থানার ওসি হিল্লোল রায় জানান, একটি জব্দ করা হয়েছে। আমরা তদন্ত করছি। ট্রাকটিতে যে বালু আছে তা কোন জায়গা থেকে নিয়ে আসছে তা জেনে তদন্ত সাপেক্ষ আইনি ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *