ক্রিকেটের ব্লকবাস্টার ম্যাচ শুক্রবার

খেলাধুলা

বিশ্বকাপের অন্যতম ব্লকবাস্টার ম্যাচ শুক্রবার। মুখোমুখি হবে দুই পরাক্রমশালী দল, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুটো দল মাঠে নামা মানেই কোনো থ্রিলার মুভি দেখতে বসা। উত্তেজনা, আগ্রাসন আর ক্রিকেট সৌন্দর্যের বিস্ফোরণ; ফলে তাদের লড়াইটি হয়ে উঠে দারুণভাবে উপভোগ্য।সবকিছু ঠিক থাকলে আগামীকাল দুপুর ২টায় মুখোমুখি হবে দুই দল। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ম্যাচটি। দুই দলই বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামবে। যেখানে প্রথম দুই ম্যাচে দুই দলই একটি করে জয় পেয়েছে, হেরেছেও একটি করে ম্যাচে। ফলে সেমিফাইনালে যেতে হলে জয়ের বিকল্প নেই কারো।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে অত্যন্ত বাজেভাবে হেরে যায় এই বিশ্বকাপের স্বাগতিক অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে যদিও শ্রীলঙ্কার বিপক্ষে জয় পায় অজিরা, তবে ব্যার্থ তাদের ছিলো টপ অর্ডার। এদিকে প্রথম ম্যাচে আফগানিস্তানের সাথে কষ্টার্জিত জয় পায় ইংল্যান্ড, তবে দ্বিতীয় ম্যাচে এসে আয়ারল্যান্ডের বিপক্ষে বৃষ্টি আইনে হেরে যায় তারা। অস্ট্রেলিয়ার মতো দুটো ম্যাচেই ব্যর্থ ছিলো ইংল্যান্ডেরও টপ অর্ডার।

এদিকে পরিসংখ্যানের ভিত্তিতে দুই দলেরই জয়ের পাল্লা প্রায় সমানে-সমান। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ২৩ বার। ১০ বার জিতেছে অস্ট্রেলিয়া, আর ১১ বার জয় পেয়েছে ইংলিশরা। বাকি দুটো পরিত্যক্ত হয়েছে। আর বিশ্বকাপে ৩ বার মুখোমুখি হয়েছে ২ দল, ২০০৭ বিশ্বকাপে অস্ট্রেলিয়া জয় পেলেও ২০১০ ও ২০২১ বিশ্বকাপে বড় ব্যবধানে জয় পায় ইংল্যান্ড।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *