গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন: বাসদ

সিলেট

সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন দলনিরেপক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন, নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। অদ্য ২৫অক্টোবর বুধবার বিকাল পাঁচটায় আম্বরখানাস্হ দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধনে বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শহীদ মিয়া, আনোয়ার হোসেন, বিলাল হোসেন, সুমন আহমেদ, মোহসীন আহমদ, আনোয়ার হোসেন কুটি, তুহিন আহমদ, প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান আওয়ামী সরকারের চরম ফ্যাসিবাদী দুঃশাসনে দেশ আজ গভীর সংকটে নিমজ্জিত। সাংবিধানিক সকল প্রতিষ্ঠানকে দলীয় আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত করা হয়েছে। অপরাধীদের আটক করার ক্ষমতা রেখে প্রস্তাবিত ‘আনসার ব্যাটালিয়ন বিল, ২০২৩’  মূলত বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর ওই ক্ষমতা প্রয়োগ করে নির্বাচনী বৈতরণি পার হওয়ার অশুভ উদ্দেশ্যে এই আইন করা হচ্ছে। মুক্তচিন্তা ও বিরোধী মত-পথকে দমনের  উদ্দেশ্যে সাইবার সিকিউরিটি আইন প্রণয়ন করা হয়েছে, যা ডিজিটাল নিরাপত্তা আইনেরই নতুন সংস্করণ। মুনাফালোভী সিন্ডিকেট ব্যবসায়ীদের দৌরাত্ম্যে চাল- ডাল সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম ক্রমাগত বাড়ছে । পাল্লা দিয়ে বাড়ছে গ্যাস -বিদ্যুতের দাম। সরকার সিন্ডিকেট নিয়ন্ত্রণে শুধু ব্যর্থ হয়নি বরং প্রত্যক্ষ পৃষ্ঠপোষক করছে।

বক্তারা বলেন,গত ৫২বছরে ১১টি সংসদ নির্বাচনের মধ্যে ৭টি দলীয় সরকার ও ৪টি দলনিরেপক্ষ সরকারের অধীনে নির্বাচন হয়েছে। সেই অভিজ্ঞতার আলোকে দেশবাসী মনে করে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। ফলে সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন দলনিরেপক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের দাবি । বক্তারা,  গণতান্ত্রিক ও ভোটাধিকার রক্ষায় ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *