গবেষণায় যৌথভাবে কাজ করবো : শাবিতে জার্মান রাষ্ট্রদূত

জাতীয়

গবেষণা প্রকল্প বাস্তবায়নে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথভাবে কাজ করার কথা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আখিন ট্রস্টার।

বুধবার (৩১ আগস্ট) দুপুর ১২ টায় প্রশাসন ভবন-২ এর সম্মেলন কক্ষে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সাথে সৌজন্য স্বাক্ষাৎকালে এ কথা জানান তিনি।

ওই দিন বিকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

রাষ্ট্রদূত বলেন, দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। আমরা এ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গবেষনা প্রকল্পে সম্মিলিত ভাবে কাজ করতে চাই। এসময় আখিন ট্রস্টার বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করে সঠিক নেতৃতের জন্য উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের প্রশংসা করেন।

সাক্ষাতে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, শাবিপ্রবি দেশের অন্যতম একটি বিশ্ববিদ্যালয়। এ বছর ওয়েবমেট্রিক্স এর আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে এ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ৫২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২য় স্থানে রয়েছে। ইতোমধ্যে আমরা ২য় বারের মত ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজন করেছি। এছাড়া এ বিশ্ববিদ্যালয় প্রথম অনলাইন ভর্তি কার্যক্রম শুরু করে এবং দেশ সেরা ডিজিটাল বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃত হয়েছে।

 

সাক্ষাতকালে উপস্থিত ছিলেন- জার্মান রাষ্ট্রদূতের সহধর্মীনি বেটিনা ট্রস্টার, শাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজির বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ আবদুল্লা-আল-সোয়েব ও সহযোগী অধ্যাপক ড. অজিত ঘোষ উপস্থিত ছিলেন।

এদিকে বুধবার সকাল সাড়ে দশটায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সাথে বাংলাদেশে নিযুক্ত আমেরিকান দূতাবাসের রিজিওনাল ইংলিশ ল্যাংগুয়েজ অফিসার ড. নাবিলা মাসুমির সৌজন্য স্বাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের সম্মেলনকক্ষে এ সৌজন্য স্বাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. হোসাইন আল মামুন, প্রক্টর ইশরাত ইবনে ইসলাম, ইনস্টিটিউট অব মর্ডান ল্যাংগুয়েজের পরিচালক অধ্যাপক ড. আলমগীর তৈমূর, আমেরিকান দূতাবাসের  ইংলিশ ল্যাংগুয়েজ কো-অর্ডিনেটর শাওন কর্মকার ও রিজিওনাল ইংলিশ ল্যাংগুয়েজ প্রোগ্রাম স্পেশালিস্ট বিশ্ব রাজ গৌতম।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *