গেটম্যানের অবহেলায় ট্রাক ও ট্রেনের সংঘর্ষ

জাতীয়

কাজী মোহাম্মদ আলীঃ

যশোরের অভয়নগর উপজেলার ভাঙ্গা গেট রেলক্রসিং-এ রেলওয়ে গেটম্যান আশিষ কুমারের দায়িত্বে অবহেলা ও চালকের অসাবধানতায় ট্রাক ও ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে।
আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে এগারোটার দিকে উপজেলার ভাঙ্গাগেট রেলক্রসিং এ দুর্ঘটনা ঘটে এবং অজ্ঞাত এক পথযাত্রী মারাত্মক আহত হন।
দুর্ঘটনার পর ট্রাকের চালক হেলপার ও গেটম্যান আশিষ পলাতক রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বেলা সাড়ে এগারোটার দিকে খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি ভাঙ্গাগেট রেলক্রসিং পার হওয়ার সময় গেটম্যান গেট বন্ধ না করায় ও ট্রাক চালকের অসাবধানতায় এ দুর্ঘটনা ঘটেছে।
এ ঘটনায় একজন পথচারী মারাত্মক আহত হলে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।এতে করে প্রায় ৪৫ মিনিট যান ও ট্রেন চলাচল বন্ধ ছিল।
সংবাদ পেয়ে নওয়াপাড়া হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে প্রায় আধাঘন্টা প্রচেষ্টার পর দুমরে মুচড়ে যাওয়া ট্রাকটি অপসারণ করার পর যানচলাচল স্বাভাবিক হয়।
নওয়াপাড়া রেলওয়ে স্টেশন মাস্টার মাসুদ রানা দুর্ঘটনার বিষয় নিশ্চিত করে বলেন, রেলওয়ে গেটম্যান আশিষ কুমারের ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হামিদ মোল্যা জানান, সড়ক থেকে ট্রাকটি সরিয়ে যানচলাচল স্বাভাবিক করা হয়েছে। ট্রাকের চালক হেলপারকে ঘটনাস্থলে পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *