গোপালগঞ্জে ডিবি পরিচয়ে ডাকাতির চেষ্টা, আটক ৬

জাতীয়

গোপালগঞ্জের কাশিয়ানীতে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাতকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে কাশিয়ানী উপজেলার যোতকুরা গ্রাম থেকে এদের আটক করা হয়। আজ শুক্রবার দুপুরে মামলা দায়েরের পর তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার ডাকাত সদস্যরা হলো— ঢাকার সূত্রাপুরের ইকবাল আহম্মেদ খানের ছেলে মো. আরিফ হোসেন খান (৩২), সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার হাওড়া গ্রামের তাইজুল ইসলামের ছেলে মো. মাসুদ রানা (৩০), রাজবাড়ির বালিয়াকান্দি থানার রামদিয়া গ্রামের সুরুজ মোল্লার ছেলে মো. লিটন মোল্লা (৩৮), ঠাকুরগাও জেলার রানীসংকৈল থানার কদমপুর গ্রামের মো. আলম হোসেনের ছেলে মো. কাজল ইসলাম (৩০), দিনাজপুরের বিরল থানার টেগরা মোকলেছুর গ্রামে নজরুল ইসলামের ছেলে মো. ফারুক হোসেন (২৬) ও গোপালগঞ্জ সদর থানার ভোজেরগাতী গ্রামের লোকমান সরদারের ছেলে মো. মামুন সরদার (৩০)।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিবগত রাত আনুমানিক পৌনে ১২টায় কাশিয়ানী উপজেলার পুইশুর ইউনিয়নের যোতকুরা গ্রামে একটি হায়েস মাইক্রোবাস প্রবেশ করে। গাড়িটি ওই গ্রামের মধ্যপাড়া মজিবর মোল্লার বাড়ির কাছে গেলে স্থানীয়রা তাদের থামার জন্য সিগন্যাল দেয়। এসময় গাড়িটি দ্রুত ঘুরিয়ে চলে যেতে চাইলে গ্রামবাসী গাড়িসহ ৬ ডাকাতকে আটক করে। এসময় পালিয়ে যায় আরও ২ ডাকাত সদস্য।

পরে কাশিয়ানী থানার রামদিয়া পুলিশ ফাঁড়িতে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অপরাধ চক্রের ৬ সদস্য ও মাইক্রোবাসটি আটক করে থানায় নিয়ে আসে। তাদের কাছ থেকে একসেট সাব ইন্সপেক্টর পুলিশের পোশাক, একসেট হ্যান্ড কাপ, পিস্তলের কভার, রিফ্লেক্টিং ভেস্ট একটা, ডুপলিকেট পুলিশ আইডি কার্ড দুটি, একটি পুলিশ বেল্ট ও গাড়িতে পুলিশের স্টিকার উদ্ধার করা হয়।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিল্লুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আটকদের বিষয়ে বিভিন্ন থানায় খবর নিয়ে জানা গেছে এরা বিভিন্ন সময় পুলিশ পরিচয়ে অপরাধের সঙ্গে সম্পৃক্ত। প্রত্যেকের বিরুদ্ধে একাধিক ডাকাতিসহ পুলিশ পরিচয়ে প্রতারণার মামলা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *