গোয়াইনঘাটে আল হান্নান ছাত্র সংসদের কৃতি সংবর্ধনা অনুষ্ঠিত

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলাধীন নন্দিরগাঁও ইউনিয়নের আওতাধীন ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ জামিয়া ইসলামিয়া দারুস সালাম দারুল হাদীস মাদরাসা ও এতিমখানার ছাত্রদের নিয়ে গঠিত ছাত্র সংগঠন আল হান্নান ছাত্র সংসদ -এর উদ্যোগে জামিয়ার ১ম সাময়িক পরীক্ষায় মুমতাজ (A+) প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের নিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় জামিয়ার মিলনায়তনে জামিয়ার নায়বে মুহতামীম মাওলানা ফয়েজ আহমদের সভাপতিত্বে ও আল হান্নান ছাত্র সংসদের সহ-সাধারণ সম্পাদক মুহা. ফয়জুল ইসলামের সঞ্চলনায় এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে কোরআন থেকে তিলাওয়াত করেন জামিয়ার ছাত্র হাফিজ জুবায়ের আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক ও মুহতামীম মাওলানা শায়খ রফীক আহমদ মহল্লী দা. বা.। বক্তব্যে তিনি বলেন, এ জামিয়া হচ্ছে আমাদের আকাবিরদের দু’আর ফসল আমরা এ আমানত রক্ষায় আমরণ চেষ্টা চালিয়ে যেতে হবে। জামিয়ার সূচনালগ্ন থেকে ইলম, আমল ও তারবিয়্যাত প্রদান করে আসছে জামিয়া দারুস সালাম। শুধু ইলম অর্জন করে তা বাস্তব জীবনে প্রয়োগ না করলে সেই ইলম অর্জন ব্যর্থ। তিনি বলেন, জামিয়া দারুস সালাম ইলমের এক অনন্য একটি বাতিঘর। ইলমে নববীর শেকড়ের স্বাদ গ্রহণ করে প্রকৃত মু’মিন হতে পারলে আমাদের শিক্ষা প্রদান স্বার্থক হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামিয়ার নায়েবে শায়খুল হাদীস মাওলানা নাছির উদ্দিন, মুহাদ্দিস মাওলানা আলী হোসেন, মুহাদ্দিস মাওলানা শামীম আহমদ, জামিয়ার সিনিয়র শিক্ষক হাফিয মাওলানা আতিকুর রহমান ইমরান, মাওলানা বিলাল আহমদ, মাওলানা শামিম আহমদ, মাওলানা মুদ্দাসসির আহমদ, মাষ্টার ফরিদ উদ্দিন ও শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ সহ জামেয়ার শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ তুলে দেন আগত অতিথিবৃন্দ। এরপর দোয়ার মাধ্যমে সংবর্ধনার সমাপ্তি হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *