গোয়াইনঘাটে ওয়ার্ল্ড ভিশনের বন্যা পরবর্তী ত্রাণ সহায়তা প্রদান

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ

সিলেটের গোয়াইনঘাটে বৃহত্তর সিলেটে ঘটে যাওয়া প্রলয়ঙ্কারী বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নেওয়ার লক্ষে গোয়াইনঘাট এরিয়া প্রোগ্রাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে ও হংকং সরকার হতে প্রাপ্ত অনুদানে বন্যা পরবর্তী ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বেলা ২ ঘটিকায় গোয়াইনঘাট সরকারি ডিগ্রি কলেজ মাঠে কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হকের সভাপতিত্বে উপজেলার পশ্চিম আলীর গাঁও, লেঙ্গুড়া, গোয়াইনঘাট সদর ও পশ্চিম জাফলং ইউনিয়নের বিভিন্ন গ্রাম হতে বাছাইকৃত ১৮৫০ টি দরিদ্র ও হত-দরিদ্র পরিবারে খাদ্র ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়। এসব সামগ্রীর মধ্যে রয়েছে ২০ কেজি চাল, ৩ প্রকারের ডাল ৭ কেজি, ২ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিড়া, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, কাপড় কাঁচার ডিটারজেন্ট পাউডার ১ কেজি, ৫০০ মিলি জীবাণুনাশক, ঢাকনাসহ বালতি ও পানির পাত্র। উক্ত উপকারভোগী নির্বাচনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষে এলাকার গ্রাম উন্নয়ন কমিটি (ভিডিসি) ও স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা হয়।
ত্রাণ বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম নজরুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকারের পাশাপাশি গোয়াইনঘাট এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ -এর এই মহতী উদ্যোগ এলাকার হত-দরিদ্র ও সুবিধা বঞ্চিত পরিবারের বন্যার ক্ষয়-ক্ষতি পুষিয়ে নেওয়া তথা জীবন-জীবিকার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং পরিবারের শিশুদের পুষ্টিমান নিশ্চিত সহ শিশু কল্যাণে ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি৷ এ সময় তিনি হংকং সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট এপি ম্যানেজার সেবাষ্টিন আরেং, প্রোগ্রাম অফিসার চিত্ত রঞ্জন বালা, ঝলমল মারিয়া খংস্তিয়া, মোহাম্মদ শহীদুল ইসলাম, চাইল্ড প্রটেকশন অফিসার দিপংকর যেত্রা, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *