গোয়াইনঘাটে কমছে বন্যার পানি, ভেসে উঠছে সড়কের ক্ষত

সিলেট

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বন্যার কবলে পড়া সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বন্যার পানি কমতে শুরু করেছে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার বিকেল পর্যন্ত টানা বৃষ্টিপাত না হওয়ায় গোয়াইনঘাটের নদ-নদীতে পানি কমেছে।  পানি নামার সঙ্গে সঙ্গে ভেসে উঠছে বেহাল দশার রাস্তাঘাট। বন্যার পানি উপজেলার রাস্তাঘাটের ব্যাপক ক্ষতিসাধন করেছে।

সরেজমিন দেখা গেছে, পানি নামার সঙ্গে সঙ্গে ক্ষয়ক্ষতির চিত্র ততই ভেসে উঠছে। ভেঙে গেছে সড়ক, ভেসে গেছে মাছের ঘের। রাস্তা, কালভার্ট ও ব্রিজের ক্ষয়ক্ষতির করুন চিত্র ফুটে উঠেছে।উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে বন্যার পানি গতকালের চাইতে অনেকটাই কমেছে। পানি কমলেও মানুষের ভোগান্তি যেন বেড়েই চলছে। অনেক জায়গার রাস্তাঘাটে কাঁদা জলে একাকার হয়ে যান চলাচলে বিঘ্নিত হচ্ছে।

এদিকে, উপজেলায় আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক ও ব্রিজ-কালভার্ট সমূহ পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম। জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শফিকুল ইসলাম এসময় তার সঙ্গে ছিলেন।

বন্যার্তদের জন্য ১৩টি ইউনিয়নে ইতোমধ্যে জরুরি সহায়তা হিসেবে ৩৯ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে উপ-বরাদ্দ হতে শুকনা খাবার হিসেবে প্রতি প্যাকেটে ২কেজি চিড়া, আধা কেজি করে গুড় ও পানি বিশুদ্ধকরণ টাবলেট বিতরণ করা হচ্ছে।

এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুল ইসলাম জানান, গত তিনদিন ধরে আকস্মিক বন্যায় গোয়াইনঘাট উপজেলায় যে সড়কগুলো ক্ষয়ক্ষতি হয়েছে ব্রীজের, কালভার্ট সেগুলো উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিদর্শন করা হয়েছে।

এলজিইডি উপজেলা প্রকৌশলীকে অবিলম্বে ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট ও ব্রীজ সমূহকে মেরামত ও সংস্কার করে যানবাহন ও যানচলাচল উপযোগী করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *