গোয়াইনঘাটে জেলা প্রশাসকের দেওয়া রান্না করা খাবার আশ্রয়কেন্দ্রে বিতরণ

সিলেট

 

তানজিল হোসেন, গোয়াইনঘাট: সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাটে পাঁচদিনের টানা ভারী বর্ষণ ও ভারতের চেরাপুঞ্জি থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট আকস্মিক বন্যায় ঈদ-উল আজহাকালীন সময়ে আশ্রয়কেন্দ্রে অবস্থান নেওয়া মানুষদের মধ্যে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের উদ্যোগে রান্না করা উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) বিকেল থেকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ উপজেলার নন্দীরগাঁও ইউনিয়নের বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রিত ১৫০ জনের মধ্যে এসব খাবার বিতরণ করেন।

এদিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ’র দেয়া তথ্যানুযায়ী মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত গোয়াইনঘাট উপজেলার ৩৩১ বর্গ কিঃমিঃ এলাকা ও ২২৩টি গ্রাম বন্যা প্লাবিত হয়েছে। এছাড়া ১৫০০ হেক্টর কৃষি জমি বন্যার পানিতে নিমজ্জিত রয়েছে। বন্যায় পানিবন্দি রয়েছে ২৪ হাজার ৩৫০টি পরিবার ও ১ লক্ষ ২৩ হাজার ৮০০ জন মানুষ ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত হয়েছেন। উপজেলার ২২টি আশ্রয়কেন্দ্রে
১ হাজার ৪৪০জন মানুষ নিরাপদে অবস্থান করছেন এবং ৫৩০টি গবাদিপশুও আশ্রিত রয়েছে। প্রশাসনের দেওয়া সর্বশেষ খবর অনুযায়ী পিয়াইন নদী ছাড়া অপর দুই নদী গোয়াইন ও সারি নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলাম বলেন, উপজেলার সকল আশ্রয়কেন্দ্রে আশ্রিত লোকজনের মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও রান্না করা খাবার পরিবেশন করা হচ্ছে। পাশাপাশি প্রতি ইউনিয়নে ১.৫০ মেঃ টন হারে মোট ২০.৫০ মেঃ টন চাল উপ-বরাদ্দ প্রদান করা হয়েছে, যা আগামীকাল বুধবার আশ্রয়কেন্দ্রে আশ্রিত লোকজনকে অগ্রাধিকার দিয়ে বন্যা দুর্গত মানুষের মধ্যে বিতরণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *