গোয়াইনঘাটে ডৌবাড়ী কলেজের নবীন বরণ অনুষ্ঠিত

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাট:

সিলেটের গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান বলেছেন, শুধু সনদ অর্জনের জন্য নয়, আলোকিত মানুষ হওয়ার জন্য পড়ালেখা করতে হবে। দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগ করার মাধ্যমে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বেলা ১ঘটিকায় গোয়াইনঘাট উপজেলার নব প্রতিষ্ঠিত ডৌবাড়ী ঘোড়াইল কলেজ মিলনায়তনে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, একটি সমৃদ্ধ দেশ গঠনে শিক্ষার প্রয়োজনীয়তা আছে। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। নবীন শিক্ষার্থীরা দেশ ও জাতির কর্ণধার। ইউএনও বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞান ভিত্তিক শিক্ষা দিতে হবে। যাতে তারা বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে। আধুনিক বিশ্বে কী ঘটছে, তা শিক্ষার্থীদের জানতে হবে।

বিদ্যালয় জ্ঞান আহরণের জায়গা উল্লেখ করে তিনি বলেন, এখানে যে যত বেশি জ্ঞান আহরণের চেষ্টা করবে, সে তত বেশি জ্ঞানে সমৃদ্ধ হবে। শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সঠিক ইতিহাস জানার মাধ্যমে সমাজে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে।

ডৌবাড়ী ঘোড়াইল কলেজের আয়োজনে কলেজ গভর্নিং বডির সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মিছবাহ উদ্দিনের সঞ্চালনায় ও সিলেট জেলা পরিষদ সদস্য সুবাস দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল, রমজান রূপজান বাঘেরখাল একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সিরাজুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আছলম, জালালাবাদ গ্যাসের উপ-পরিচালক মোহাম্মদ আলী খোকন ও কোওর বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যনন্দ দাস প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *