গোয়াইনঘাটে ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে ২৬৮ বর্গ কি. মি. এলাকা প্লাবিত

সিলেট

 

তানজিল হোসেন, গোয়াইনঘাট (সিলেট): সিলেটের ভারত সীমান্তবর্তী উপজেলা গোয়াইনঘাটে ভারী বর্ষণ ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আকস্মিক বন্যায় উপজেলার ১৩টি ইউনিয়নের ২৬৮ বর্গ কি. মি. এলাকা ও ১৫৮টি গ্রাম প্লাবিত হয়েছে। এ অবস্থায় পবিত্র ঈদ-উল আজহার আনন্দ মলিন হয়ে ওঠে উপজেলার পানিবন্দি ১৩ হাজার ৬ শতাধিক পরিবারে।

সোমবার সন্ধ্যা ৬ ঘটিকা পর্যন্ত গোয়াইন নদীর পানি বিপদসীমার ১৮ সেন্টিমিটার, পিয়াইন নদীর ১ দশমিক ৯১ সেন্টিমিটার ও সারি নদীর পানি বিপদসীমার ১৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে সিলেট শহরের সাথে গোয়াইনঘাটের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, সারি-গোয়াইন সড়ক, হাকুর বাজার-মানিকগঞ্জ সড়ক, গোয়াইনঘাট-রাধানগর-জাফলং সড়ক ও গোয়াইনঘাট-বঙ্গবীর সড়কের বেশ কিছু জায়গায় সড়কের উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এ অবস্থায় যানচলাচল বন্ধ রয়েছে। বেড়েছে জনদুর্ভোগ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বর্তমানে ৪টি আশ্রয়কেন্দ্রে মোট ২৫২ জন আশ্রয় নিয়েছেন। এর মধ্যে পুরুষ ১১৬ জন, মহিলা ১১১জন ও ২৫ জন শিশু রয়েছেন। এছাড়া গবাদিপশু রয়েছে আরো ৭৫ টি। পানিবন্দি মানুষের জন্য ১০টি মেডিকেল টিম চালু রয়েছে।

এদিকে বন্যা দুর্গত এলাকায় শুকনা খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *