গোয়াইনঘাটে মধ্যযুগীয় কায়দায় দিনমজুরকে নির্যাতন, আটক ৪

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাট: সিলেটের গোয়াইনঘাটে চুরির অপবাদ দিয়ে মক্তার আলী নামে এক নিরীহ দিনমজুরকে ঘরের ভিতর আটকে রেখে রশি দিয়ে হাত-পা বেঁধে তীরের সঙ্গে ঝুলিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় ৪ মিনিট ২৯ সেকেন্ডের একটি ভিডিও সোমবার সকাল থেকে দিনভর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়ে পড়ে।

নির্যাতনের শিকার মুক্তার আলী উপজেলার রুস্তমপুর ইউনিয়নের টকুইর গ্রামের মৃত মখন মিয়ার ছেলে। এ ঘটনায় সোমবার বিকেলে গোয়াইনঘাট থানা পুলিশ ৪ জনকে আটক করেছে।

আটককৃতরা হলেন উপজেলার একই ইউনিয়নের  নোয়াপাড়া বীরমঙ্গল গ্রামের মৃত ইসরাইল আলীর ছেলে উস্তার আলী (৪৯) ও মছদ্দর আলী (৫১), উস্তার আলীর ছেলে মখলিছ (২২) এবং এশাদ আলীর ছেলে শাহ আলম (৩৫)।

গত রবিবার (১৯ নভেম্বরে) সন্ধ্যা ৭ টার দিকে গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর  ইউনিয়নের নওয়াপাড়া বীরমঙ্গল হাওর গ্রামে এ ঘটনা ঘটে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, একটি চুরির ঘটনার বিচার ও এ ঘটনায় জড়িত থাকা স্বীকারোক্তির জন্য দিনমজুর যুবককে দুই হাত পা বেঁধে মাথা নিচে রেখে ঘরের তীরের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়েছে। রশি দিয়ে দুই হাত পা বাঁধা পা উপর দিকে ঝুলিয়ে পায়ের তলায় লাঠি দিয়ে বেধরক প্রহার করছেন আটককৃতরা সহ আরো কয়েকজন। এ সময় চিৎকার করলেও তাকে রক্ষায় কেউ এগিয়ে আসেনি। প্রহারে মক্তারের অবস্থা খারাপ হওয়ায় নির্যাতনকারীরা রাত ৩টায় চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এ ব্যাপারে রুস্তুমপুর ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন শিহাব বলেন, ঘটনাটি অমানবিক। মক্তার আলীকে চুরির অপবাদে হাত-পা বেঁধে নির্যাতনের খবর রাত ১২টায় জানতে পেয়ে তাদের সাথে যোগাযোগ করলে তারা  আমার কথা শুনেনি। পরে বিষয়টি পুলিশকে অবহিত করেন বলে জানান তিনি।

এ বিষয়ে গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল বলেন, রুস্তুমপুরের নোয়াপাড়া বীরমঙ্গল হাওর গ্রামে  মুক্তার আলীকে ঘরে আটক করে হাত পা বেঁধে  নির্যাতনের ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে।আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *